রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচন ৫ হাজার আইন প্রয়োগকারী সংস্থা মাঠে থাকবে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে যানবাহনে তল্লাশীর পাশাপাশি নগরীতে র‌্যাব, পুলিশ, বিজিবি ও ম্যাজিষ্টেটের নেতৃত্বে মোবাইল টিমের টহল জোরদার করা হয়েছে। ৫ হাজার  আইন প্রয়োগকারী সংস্থা মাঠে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার রকিবউদ্দিন মন্ডল জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর অবস্থানে রয়েছে ইসি ও স্থানীয় প্রশাসন। সিটি করপোরেশন নির্বাচনে ১০৩টি ভোট কেন্দ্রের সবগুলোকেই ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনী এলাকার প্রতিটি ভোট কেন্দ্রে ২৪ জন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত করা হচ্ছে। এছাড়াও স্ট্রাইকিং ও মোবাইল ফোর্স হিসেবে প্রতিটি ওয়ার্ডে একজন করে মোট ২৭ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সংরক্ষিত আসনে একজন করে ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আইনশৃংখলা পরিস্থিতি তদারকি করবেন। এছাড়াও ৩৩৮ জন র‌্যাব, ৬শ’ বিজিবি সদস্য, ১ হাজার ৯৭২ জন আনসার সদস্য মাঠে নিয়োজিত থাকবে।
কুমিল্লা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে পুলিশের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট শান্তিপূর্ণ করতে ২ হাজার ৪৫৬ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য দায়িত্ব পালন করবে।

আর পড়তে পারেন