রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যান্সারে আক্রান্ত কুবি শিক্ষার্থী ফারুক বাঁচতে চায়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০১৮
news-image

 

শাহাদাত বিপ্লব, কুবি :

“একটা দু:স্বপ্ন যেন চারদিক থেকে ঘিরে রয়েছে। নিন্মমধ্যবিত্ত পরিবারের ছেলে ছিলাম। পরিবারের অভাব অনটন নিত্যই ছিল। তবুও আক্ষেপ করিনি কোন বিষয়ে। অনেক স্বপ্ন দেখতাম। কিন্তু সেই স্বপ্ন কাঁচের মতো ভেঙ্গে যাবে তা স্বপ্নেও ভাবিনি” স্ট্যাটাসটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) নৃবিজ্ঞান বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী ফারুক আহমেদের ফেইসবুক টাইমলাইন থেকে নেয়া।

২০১৪-১৫ বর্ষের মেধাবী শিক্ষার্থী ফারুক দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য প্রায় ৬০ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারণে চিকিৎসা করানো যাচ্ছে না। চিকিৎসার ব্যয়ভার মেটানোর জন্য সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তার সহপাঠী ও পরিবার।

নরসিংদী জেলার রায়পুরা উপজেলার লুচনপুর গ্রামের এক নিম্নবিত্ত পরিবারে জন্ম নেয় ফারুক। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে ৪র্থ বর্ষের চূড়ান্ত সেমিস্টারে অধ্যয়ন করছেন। বর্তমানে ‘ক্রোনিক মেলোয়েড লিউকোমিয়া’ নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসকের সাথে কথা বলে জানা যায়, ফারুককে বাঁচাতে হলে অতি দ্রুত ‘বোন মেরু ট্রান্সপ্লান্টেশন’ করাতে হবে।

ফারুক আহমেদ বাঁচতে চায়। চায় স্বাভাবিক জীবনে ফিরতে। অপারেশন, ঔষুধপত্র ও আনুষঙ্গিক খরচ বাবদ তার জন্য প্রয়োজন প্রায় ৬০ লক্ষ টাকা। টাকার অভাবে, বিনাচিকিৎসায় একটা জীবন প্রদীপ নিভে যেতে পারেনা। ফারুকের বন্ধুরা বিশ্বাস করে সে আবার তার আগের স্বাভাবিক জীবনে ফিরে আসবে। সকলের

সহযোগিতাই পারে তাকে আবার আগের অবস্থায় ফিরিয়ে আনতে। বন্ধুরা মিলে চেষ্টা করে যাচ্ছেন ফান্ড কালেকশনে। একটি জীবন প্রদীপ বাঁচাতে সহযোগীতা চেয়েছেন সমাজের বিত্তবানদের কাছে।

ফারুকের জন্য আর্থিক সহযোগিতা পাঠাবেন-
হিসাব নাম: ফারুক চিকিৎসা অর্থ তহবিল
হিসাব নং: ০১০০১৪০৯১১৪১৫ (জনতা ব্যাংক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা)
বিকাশ- ০১৭৫১৬৭৮৫৭৯ (পার্সোনাল)
রকেট- ০১৯৪৪৯০৯৯৬৮-০

আর পড়তে পারেন