বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

পিএসজির কোচ হচ্ছেন গালতিয়ের

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২১, ২০২২
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়নের পর এটা নিশ্চিত হয়ে গেছে যে, মরিসিও পচেত্তিনো আর পিএসজি কোচের দায়িত্বে থাকছেন না। তাকে বিদায় করার আনুষ্ঠানিক ঘোষণাটাই শুধু বাকি। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে প্যারিসের ক্লাবটি। দলে আছে মেসি-নেইমার-এমবাপ্পের মতো সুপারস্টারেরা।

পচেত্তিনোর জায়গায় তারা জিনেদিন জিদানকে আনার চেষ্টা করেছিল। কিন্তু ফরাসি মহাতারকা নিজ দেশের ক্লাবের প্রতি আগ্রহী নন।

জিদানকে পিএসজির কোচ হওয়ার জন্য অনুরোধ করেছিলেন খোদ ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। তবু জিদানের মন গলেনি। কিন্তু পিএসজিকে তো কোচ খুঁজে পেতে হবে। তাই এবার জোরেশোরে শোনা যাচ্ছে ক্রিস্তফ গালতিয়েরের নাম। লিগ ওয়ানের দল নিসের কোচ গালতিয়ের সদ্য শেষ হওয়া মৌসুমে তার দলকে ৫ নম্বরে তুলেছেন। তাদের কাছে হেরেই এবার ফরাসি ক্লাব থেকে বিদায় নিয়েছিল পিএসজি। আগের মৌসুমে গালতিয়ের লিলের কোচ হিসেবে পিএসজিকে হারিয়েই জিতেছিলেন লিগ শিরোপা।

কোচ হিসেবে খ্যাতিমান না হলেও গালতিয়েরের দিকেই ঝুঁকেছে কাতারি মালিকের দল। শোনা যাচ্ছে, পিএসজির নতুন ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস নাকি গালতিয়েরের প্রতি বিশেষভাবে আগ্রহী। তবে বিষয়টি এত সহজ নয়। নিস জানিয়েছে, গত মৌসুমে নিয়োগ দেওয়া কোচকে ভাগিয়ে নিতে চাইলে পিএসজিকে ক্ষতিপূরণ বাবদ ১ কোটি ইউরো দিতে হবে। কিন্তু পিএসজি ৫০ লক্ষ ইউরো পরিশোধ করতে রাজি আছে। এ নিয়েই দুই ক্লাবের মাঝে এখন দর কষাকষি চলছে।

আর পড়তে পারেন