মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মিঠুনের অসুস্থতায় ‘জন্মভূমি’ আটকে আছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০১৬

mithun_newsshomoyবিনোদন ডেস্ক: জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী সমান জনপ্রিয় এপার ওপার দুই বাংলাতেই। বাংলাদেশী বংশোদ্ভূত এই অভিনেতা ভারতের অসংখ্য হিন্দি ও বাংলা ছবির পাশাপাশি অভিনয় করেছেন বেশ কিছু ঢাকাই ছবিতেও। গত বছর খবর বের হয় আবারো বাংলাদেশী ছবিতে তার অভিনয় করার বিষয়টি। ডিসেম্বরে শুরু হবার কথা ছিলো সম্পূর্ণ বাংলাদেশি প্রযোজনায় হাসান জাকির ও রাশিদ পলাশ পরিচালিত ‘জন্মভূমি’ ছবিটির শুটিং। কিন্তু মিঠুনের অসুস্থতার কারণে ছবিটির শুটিং এখনো শুরু হয়নি।

এই সম্পর্কে রাশিদ পলাশ  বলেন, ‘ গত বছর আগস্ট মাসে আমরা মিঠুনকে চুক্তিবদ্ধ করি। তিনি আমাদের ডিসেম্বর মাসে শুটিংয়ের শিডিউল দিয়েছিলেন। বেশ কিছুদিন আগে তিনি বেলজিয়ামে একটি ছবির শুটিংয়ে দুর্ঘটনার শিকার হয়ে আহত হোন। প্রাথমিকভাবে তিনি খুব একটা সমস্যা অনুভব না করলেও, পরবর্তীতে বেশ অসুস্থ হয়ে যান। আমরা শুটিংয়ের জন্য যোগাযোগ করলে তিনি বলেন, সুস্থ হয়ে আমাদের শুটিংয়ের শিডিউল দেবেন। আমরা এখন মে-জুনের দিকে শুটিংয়ের প্ল্যান নিচ্ছি’।
মৃণাল সেনের ‘মা জন্মভূমি’ উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে। ১৯৪৫ থেকে ১৯৭১ সালের মধ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাকে উপজীব্য করে উপন্যাসটি লেখা হয়েছে। ছবিটির চিত্রনাট্য লিখেছেন হাসান জাকির।
বাংলাদেশের পাশাপাশি ছবিটির শুটিং হবে ভারতের বেঙ্গালুর ও রামুজি ফিল্ম সিটিতে। প্রথমদিকে শুটিং হবে রাজশাহীতে।

আর পড়তে পারেন