রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা বিএ মুসলিম হাই স্কুলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৮, ২০২০
news-image

 

 

মো. আবু শাহেদ:

 

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্পন্ন হল কুমিল্লা আদর্শ সদর বি.এ. মুসলিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। ২৮জানুয়ারি (মঙ্গলবার) সকাল ১০টা থেকে কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যমে শুরু হয়ে পুরুস্কার বিতরণের মধ্যদিনে বিকাল ৫টা সম্পন্ন হয়।

 

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল খালেক মাষ্টার এর সভাপতিত্বে সিনিয়র সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলম এর সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আমিনুর ইসলাম টুটুল।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু তাহের এর আহবানে এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. তরিকুল রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বেগম বকুল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ নিয়াজ পাভেল, বিশিষ্ট সমাজসেবক মো. আবুল কালাম আজাদ, দৈনিক মানবজমিন হাটহাজারী প্রতিনিধি মো. আবু শাহেদ, দৈনিক আমাদের সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জাহিদ হাসান সবুজ প্রমুখ।

 

উপস্থিত বক্তারা বলেন, ‘সুন্দর ও সুস্থ জীবন গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জয়-পরাজয় প্রতিযোগিতার পথ ধরেই সৃষ্টি হয় এবং প্রতিযোগিতার ফলে খেলাধুলা ও লেখাপড়ার মান উন্নত হয়।’ খেলাধুলা হচ্ছে লেখাপড়ার অবিচ্ছেদ্য অংশ। খেলাধুলা শরীর গঠনে ও মেধা বিকাশে সহায়তা করে। সুস্থ দেহ, সুস্থ মন গড়ে তোলে। কাজেই খেলাধুলা ছাড়া লেখাপড়া অসম্পূর্ণ থেকে যায়। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলা ও লেখাপড়ার ভূমিকা অনস্বীকার্য’।

 

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৩৩টি ইভেন্টে প্রায় ৩৮৬জন অংশগ্রহন করে। এছাড়াও ছিল স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।