শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা পৌরসভার প্রথম মেয়র মান্নান সরকারের ইন্তেকাল

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২২
news-image

 

চান্দিনা সংবাদদাতাঃ

কুমিল্লার চান্দিনা পৌরসভার নির্বাচিত প্রথম মেয়র আব্দুল মান্নান সরকার ইন্তেকাল করেছেন (ইন্না..রাজিউন)।

মঙ্গলবার (৭ জুন) রাত সোয়া ৯টায় ভারতের চেন্নাই এর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। বৃহস্পতিবার (৯ জুন) বাদ আসর হারং উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

আব্দুল মান্নান সরকার চান্দিনা পৌরসভার হারং এলাকার বাসিন্দা। ১৯৯৭ সালে চান্দিনা পৌরসভা প্রতিষ্ঠার পর ১৯৯৯ সালের প্রথম পৌর নির্বাচনে তিনি পৌর চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন। মামলা জটিলতার কারণে ২০০২ সালে তিনি পৌর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে পৌর চেয়ারম্যানের পদটি ‘মেয়র’ পদে পদায়ন করায় তিনি চান্দিনা পৌরসভার প্রথম মেয়র ছিলেন। টানা ৯ বছর তিনি চান্দিনা পৌরসভার চেয়ারম্যান ও মেয়র পদে দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, চার ছেলে ও পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আব্দুল মান্নান সরকারের মৃত্যুতে কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌর মেয়র শওকত হোসেন ভূইয়া, কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টি সাবেক সভাপতি লুৎফর রেজা খোকন, সাবেক মেয়র মফিজুল ইসলাম, আলমগীর খানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন গভীর শোক প্রকাশ করেন।

 

 

 

আর পড়তে পারেন