মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

চার টেস্টে ৩ শতক মাহমুদউল্লাহর

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :
ফর্মের তুঙ্গে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের খেলা সবশেষ চার টেস্টে তিনটি সেঞ্চুরি করেছেন বাংলাদেশ দলের এই অলরাউন্ডার।

২০০৯ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া মাহমুদউল্লাহ পরের বছর নিউজিল্যান্ড সফরে গিয়ে হ্যামিল্টনে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান। নয় বছর পর সেই হ্যামিল্টনেই ক্যারিয়ারের চতুর্থ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন রিয়াদ। ২০১০ সালে হ্যামিল্টনে ১৭৭ বলে ১১৫ রান করা রিয়াদ, গত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই হ্যামিল্টনে সেঞ্চুরি (১২৮*) করেন। শুক্রবার হ্যামিল্টন টেস্টে সেঞ্চুরির পর রিয়াদ বলেন, হ্যামিল্টন শহরটা অনেক সুন্দর, মাঠটাও অনেক সুন্দর। আমি ভালোবাসি হ্যামিল্টনকে।

গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর শেরেবাংলায় ১২২ বলে অপারাজিত ১০১ রান করেন রিয়াদ। মুশফিকের ডাবাল (২১৯*) এবং মুমিনুল (১৬১)-রিয়াদের জোড়া সেঞ্চুরির সেই টেস্টে ২১৮ রানে জয় পায় বাংলাদেশ।

একই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই মিরপুরে খেলেন ২৪১ বলে ১৩৬ রানের ইনিংস। তার ব্যাটিং এবং মেহেদী হাসান মিরাজের (১২ উইকেট) বোলিং নৈপূণ্যে ক্যারিবীয়দের বিপক্ষে ১৮৪ রানে জয় পায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া হ্যামিল্টন টেস্টেও সেঞ্চুরি তুলে নিয়েছেন রিয়াদ। ২২৯ বলে করেছেন ১৪৬ রান। তার করা আগের দুই সেঞ্চুরির টেস্টে বাংলাদেশ জয় পেলেও হ্যামিল্টনে ইনিংস ও ৫২ রানে হেরে যায় টাইগাররা।

তামিম ইকবাল (১২৬), সৌম্য সরকার (১৪৯) ও মাহমুদউল্লাহর সেঞ্চুরির ম্যাচে কিইউদের বিপক্ষে পরাজয় এড়াতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৪/১০ (তামিম ১২৬, লিটন ২৯; ওয়াগনার ৫/৪৭, সাউদি ৩/৭৬)। এবং ২য় ইনিংস: ৪২৯/১০ (সৌম্য ১৪৯, মাহমুদউল্লাহ ১৪৬, তামিম ৭৪, সাদমান ৩৭; বোল্ট ৫/১২৩, সাউদি ৯৮/৩)।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৭১৫/৬ (উইলিয়ামসন ২০০*, লাথাম ১৬১, রাভেল ১৩২, গ্রান্ডহোম ৭৬*, নিকোলাস ৫৩)।

আর পড়তে পারেন