শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হচ্ছেন সাবেক অর্থমন্ত্রীর ভাই সারোয়ার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২১, ২০২৪
news-image

স্টাফ  রিপোর্টার:

আওয়ামী লীগের দলীয় নির্দেশ অমান্য করে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন কুমিল্লা-১০ আসনের সাংসদ  ও সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই গোলাম সারওয়ার।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে লালমাই উপজেলার দুতিয়াপুর নিজ বাসায়  সংবাদ সম্মেলন করে  প্রার্থী হওয়ার  ঘোষণা দেন তিনি।

গোলাম  সারোয়ার বর্তমানে সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি সব মিলিয়ে টানা তিন দফা দায়িত্ব পালন করছেন।  এছাড়া তিনি সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

গোলাম সারওয়ার সংবাদ সম্মেলনে বলেন, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক যৌথ সভার সিদ্ধান্তে আমাকে চেয়ারম্যান প্রার্থী পদে নাম ঘোষণা করেছে।  সদর দক্ষিণ উপজেলাবাসী ও আমার সব নেতাকর্মীর চাপে দলের বিভাজন দূর করতে, দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে এবং মাননীয় সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামালের মানসম্মান রক্ষার্থে আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। অনলাইনে আমি চেয়ারম্যান পদে আবেদন করেছি। ইতোমধ্যে আমি দলের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী কাজ শুরু করেছি। আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি অনুধাবন করতে সক্ষম হবেন এবং এই উপজেলায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। এটা আমার প্রত্যাশা।

উল্লেখ্য যে,   উপজেলা পরিষদ নির্বাচনে সারাদেশের এমপি-মন্ত্রীদের আত্মীয়দের প্রার্থী না হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বারবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে কঠোর অবস্থানের কথা জানিয়ে আসছেন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীদের আত্মীয়দের প্রার্থী হওয়ার বিষয়ে কঠোর অবস্থানে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

আর পড়তে পারেন