বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ফেসবুকে এইচএসসির ভূয়া প্রশ্নপত্র সরবরাহের অভিযোগে তিতাসে একজন আটক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মেসেঞ্জারের মাধ্যমে এইচএসসির ভূয়া প্রশ্নপত্র সরবরাহের অভিযোগে তিতাস উপজেলা থেকে মোঃ তারেক রহমান (১৯) নামের একজনকে আটক করেছে কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা।

বুধবার ( ১৮ এপ্রিল) ভোররাত সোয়া ৩ টায় কুমিল্লার তিতাস উপজেলার দ্বিতীয় গোবিন্দপুর গ্রাম থেকে তারেক রহমানকে আটক করা হয়। বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ সূত্র।

আটক হওয়া মোঃ তারেক রহমান তিতাস উপজেলার দ্বিতীয় গোবিন্দপুর গ্রামের মোঃ রোকন উদ্দিনের ছেলে।

র‌্যাব সূত্র জানান, র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর একটি আভিযানিক দল মেজর মোঃ আতাউর রহমান এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে মোঃ তারেক রহমানকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি স¥ার্টফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলে এইচএসসি পরীক্ষা ২০১৮ এর বিভিন্ন ভূয়া প্রশ্নপত্র সংগ্রহ ও প্রচার করার জন্য ফেইসবুকে স্ট্যাটাস দেয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও মেসেঞ্জার এর মাধ্যমে বিভিন্ন জনের সাথে ভূয়া প্রশ্নপত্র বিক্রি ও বিকাশের মাধ্যমে টাকা লেনদেন সম্পর্কিত কথোপকথনের তথ্য পাওয়া যায়। আটক হওয়া আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও মেসেঞ্জার ব্যবহার করে অসাধু প্রতারক চক্র হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে গোপনে বিকাশের মাধ্যমে টাকা সংগ্রহের চেষ্টা করে। এই কাজে সে কথোপকথনের জন্য তার ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৯৯৮-১৯২১৪০ এবং টাকা সংগ্রহের জন্য ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৮৭৬-৬২৩০৫০ ব্যবহার করে আসছিল। এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আটক হওয়া আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার তিতাস থানায় মামলা দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন