রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির উদ্যোগে বৃত্তি প্রদান ও সম্মাননা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৯, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সুয়াগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির উদ্যোগে বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির নিজস্ব ভবনে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যের মাধ্যমে সংগঠনের বিভিন্ন কার্যক্রম এর বর্ণনা তুলে ধরেন বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সাবেক সভাপতি ও রেক্টর, ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়, কুমিল্লার হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ইমাম হোসেন মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর ড. মোঃ আমিনুর রহমান মজুমদার। বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির বর্তমান সভাপতি সাইদুর রহমান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির ভবনের জমিদাতা মরহুম আব্দুল গফুর এর পুত্র আবুল কাশেম, প্রমিন্যান্ট চাইল্ড একাডেমীর অধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সাবেক সভাপতি ও প্রক্টর ওমর ফারুক, সাবেক সভাপতি আব্দুল কাইয়ুম শিমুল, সাবেক সভাপতি শাহিনুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জয় চন্দ্র শীল এর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, সহ-সভাপতি ইয়াকুব আলী তুষার, সাংগঠনিক সম্পাদক আল-আমিন হোসেন, দপ্তর সম্পাদক উজ্জ্বল হোসেন বিল্লাল, বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষার্থী, অভিবাভক,সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ সহ আরো অনেকে।

অনুষ্ঠনে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন তোমাদের সবাইকে জীবনের নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে চলতে হবে। জীবনের গন্তব্য সঠিক না রাখলে সফল হতে পারবে না। সফল হতে হলে পরিশ্রম ও পড়ার বিকল্প কিছুই নেই। একাডেমিক পড়ালেখার পাশাপাশি বৈশ্বিক জ্ঞান অর্জন করতে হবে। যে যত বেশি পরিশ্রম করবা সে তত দ্রুত জীবনের উন্নতি সাধন করতে পারবে। আমরা আজকে যারা এখানে অতিথি হিসেবে কথা বলতেছি সময়ের ব্যবাধানে তোমাদেরকে এখানে আসতে হবে, একদিন তোমাদেরকে এদেশ এগিয়ে নিতে হবে, দেশকে নিয়ে স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন পূরণ করতে হলে সময়ের সঠিক ব্যবহার করতে হবে। তোমাদের সকলের জন্য শুভকামনা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভিন্ন স্কুল থেকে আগত ও ২০২১ সালের বৃত্তি পরিক্ষায় উর্ত্তীণদের মাঝে সনদ ও পুরষ্কার বিতরন করা হয়।

আর পড়তে পারেন