শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলবে বেকারীসহ চার প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৬, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাদঁপুরের মতলব বাজারে অভিযান পরিচালনা করেছে চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়া, এম আর পি বিহীন পণ্য ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় ভোক্তা অধিকার আইন ২০০৯ মোতাবেক লঙ্ঘনজনিত অপরাধে মতলব বাজারের সততা বেকারীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং চাঁদপুর জেলা প্রশাসক এর সার্বিক নির্দেশনা মোতাবেক এ অভিযান পরিচালিত হয়।

এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর উপায়ে মিষ্টি রাখার দায়ে ভাই ভাই হোটেল এন্ড নন্দ কেবিনকে ৮ হাজার টাকা, মিষ্টির প্যাকেটে ওজনে কারচুপি ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মতলব দধি ও ক্ষীরের দোকানকে ৫ হাজার টাকা এবং নকল কসমেটিকস বিক্রি, পণ্যের গায়ে আমদানিকারকের সীল ও সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকায় রুপা স্টোরকে ১০ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ৫৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন।

এদিকে মতলব দক্ষিণ থানা রোড এলাকায় বিদ্যালয়ের সামনে কোমলমতি শিশুরা অস্বাস্থ্যকর উপায়ে রাখা খোলা খাবার খেয়ে প্রতিনিয়ত ফুড পয়েজনিং এর স্বীকার হওয়ায় ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অভিযান পরিচালনা করা হয়। এসময় খোলা খাবার বিক্রেতাদের হুশিয়ারি করা হয়েছে, পাশাপাশি শিশুদেরকে এর ক্ষতিকর দিক সম্পর্কে অবহিত করা হয়। মতলব দক্ষিণ থানা পুলিশের সার্বিক নিরাপত্তায় এ অভিযান পরিচালনা করা হয়।

আর পড়তে পারেন