বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

মুরাদনগরে আগুনে দু’টি বসতঘর পুড়ে ছাই, ৭ লাখ টাকার ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০২০
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর :
কুমিল্লার মুরাদনগর উপজেলায় বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইলে অগ্নিকান্ডের ঘটনার পর একদিনের ব্যবধানে আবারো ফায়ার সার্ভিস পৌঁছার আগেই দু’টি বসতঘরসহ ঘরে থাকা সকল মালামাল পুড়ে ছাই।

বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার দারোরা (পশ্চিম পাড়া) তারা মিয়ার বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ দুই পরিবারের লোকজন।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার দিকে দারোরা (পশ্চিম পাড়া) মৃত ফুল মিয়ার ঘরের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের লাইন ছিড়ে গিয়ে বসতঘরে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই আশ-পাশে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন মুরাদনগর ফায়ার সার্ভিসে ফোন করলে তাদের একটি ইউনিট রাস্তা ভূল করে অন্যত্র চলে গিয়ে আবার ঘটনাস্থলে পৌঁছানোর আগেই মৃত ফুল মিয়ার স্ত্রী পারুল আক্তার ও মৃত নুরু মিয়ার স্ত্রী ভিক্ষুক নূরজাহানের দুটি বসতঘরসহ ঘরে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা ও সকল আসবাবপত্র পুড়ে যায়।

এ বিষয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের সাব অফিসার আবদুর রব জানান, আমরা খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে পৌছাই। কিন্তু ঘর দুটি ছোট হওয়ায় ততক্ষনে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। বিদ্যুতের তার ছিড়েই আগুনের সূত্রপাত হয়েছে।

খবর পেয়ে শুক্রবার দুপুরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্থ পরিবার দুটিকে আর্থিক সহায়তাসহ চাউল ও কাপর তুলে দেন। এসময় তিনি বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি সাহেবের সাথে আমার কথা হয়েছে। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ্য পরিবার দুটির প্রতি সমবেদনা জানিয়ে তাদের পূর্নবাসনে সব রকমের সাহায্য সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করেন। এ সময় মুরাদনগর উপজেলা কৃষলীগের আহবায়ক কামাল উদ্দিন খন্দকারসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন