শনিবার, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহতদের অর্থ সহায়তা দিলেন কুমিল্লা জেলা প্রশাসন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৪, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার নাঙ্গলকোটে সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহতদের জরুরি চিকিৎসার জন্য তাৎক্ষনিক অর্থ সহায়তা করেছেন কুমিল্লা জেলা প্রশাসন।

জেলা প্রশাসন থেকে রাত ১২ টায় জরুরী চিকিৎসার জন্য গুরুতর আহত ৬ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

আজ সকালে বাকীদের সহায়তা প্রদান করা হবে বলে জেলা প্রশাসন সূত্র জানায়।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত হাসপাতালে  গিয়ে আহতদের খোঁজ-খবর নেন এবং অর্থ সহায়তা দেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিরুলিয়া গ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অনন্ত ৫০ জন আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত ৩৮ জনকে কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব। জানা যায়,   গ্যাসের সিলিন্ডারের সঙ্গে সংযোগ করে বেলুন ওড়ানোর চেষ্টা করে একদল যুবক। এ সময় গ্রামের মানুষজন ভিড় জমান। হঠাৎ সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। আহতদের অনেকের মাথা ও চোখ গুরুতর ক্ষতি হয়েছে।

রাতে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জন রোগীকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি। তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লায় পাঠানো  হয়েছে।

আর পড়তে পারেন