বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩ নবজাতকের নাম রাখা হলো পদ্মা, সেতু ও উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৭, ২০২২
news-image

ডেস্ক রিপোর্ট:

পদ্মা সেতুর উদ্বোধনের দিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে জন্ম নিয়েছে তিন নবজাতক। সেতুর উদ্বোধনী দিনটি স্মরণীয় করে রাখার জন্য ওই তিন নবজাতকের নাম রাখা হয়েছে পদ্মা, সেতু ও উদ্বোধন। তারা সবাই ছেলেসন্তান।

পদ্মা, সেতু ও উদ্বোধন হবে এই তিন নবজাতকের ডাকনাম। নবজাতকদের বাবার নাম মিজানুর রহমান (৩৪)। পেশায় নির্মাণশ্রমিক মিজানুরের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলা গ্রামে। ২৫ জুন দুপুরে মিজানুরের স্ত্রী শিউলী খাতুন (২৬) অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে দুই নবজাতকের তদারকিতে আছেন বাবা মিজানুর রহমান এবং মামি আনোয়ারা বেগম। অন্য ওয়ার্ডে মায়ের কাছে আছে অন্য নবজাতক। বাচ্চারা সবাই সুস্থ আছে বলে জানালেন মিজানুর। অস্ত্রোপচার করে সন্তানের জন্ম হওয়ায় তাঁদের কয়েক দিন হাসপাতালে থাকতে হচ্ছে। আজ সোমবার দুপুরেও তাঁরা হাসপাতালে ছিলেন।

মিজানুর রহমান জানান, বাড়িতে তাঁর তিন মেয়ে আছে। সবার বড় মেয়েটির বয়স ১১ বছর। এবার একসঙ্গে তিন ছেলের বাবা হয়েছেন। এতে তিনি খুব খুশি। তিন ছেলের জন্ম নেওয়ার খবরে এলাকার পৌরসভার কাউন্সিলর স্বপন মোল্লা নাম রেখেছেন পদ্মা, সেতু ও উদ্বোধন। পদ্মা সেতু উদ্বোধনের দিন জন্ম নেওয়ায় দিনটিকে স্মরণীয় করে রাখতে ভালোবেসে তিনি এ নাম দিয়েছেন।

তবে চিকিৎসক ও নার্সরা ভিন্ন নাম রেখেছেন বলেও জানান মিজানুর রহমান। তিনি বলেন, হাসপাতালে তাদের নাম রাখা হয়েছে হাসান, হোসাইন ও ইসমাঈল। এগুলো পূর্ণ নাম হতে পারে। পদ্মা, সেতু ও উদ্বোধন হতে পারে ডাকনাম।

সূত্র: প্র.আ।

আর পড়তে পারেন