শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অপরাধ কার্যক্রম জিরো টলারেন্সে নিয়ে আসার পরিকল্পনায় কমিউনিটি পুলিশিং – সামছুল হক চৌধুরী বাবুল

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৩, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর:
২৮ অক্টোবর শনিবার কমিউনিটি পুলিশিং দিবস এ দিবসকে পালন করার লক্ষ্যে মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটি প্রস্তুতি সভা করেছে। শুক্রবার বিকেলে উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে মোহনপুরস্থ নিজ বাসভবনে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র সহ-সভাপতি লায়ন ফারুক হোসেন তিতাসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- উপজেলার কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি ও ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, শিল্পপতি মো. সেলিম মিয়া, সাধারণ সম্পাদক ও ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, দপ্তর সম্পাদক বোরহান উদ্দিন মিয়া, কোষাধ্যক্ষ আবদুল মালেক খান, প্রচার সম্পাদক ও মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু, ফরাজীকান্দি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সরকার, ফতেপুর পূর্ব ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জয়নাল আবেদীন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, এখলাছপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আমান উল্লাহ মাষ্টার, মোহনপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ হোসেন, জহিরাবাদ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবদুস শুক্কুর মৃধা, কলাকান্দা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, দূর্গাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সাদুল্লাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মোল্লা, বাগানবাড়ি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সিরাজুল ইসলাম জমাদার, ষাটনল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ইলিয়াছ মিয়া, গজরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আলী আকবর মাষ্টার প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ২৮ অক্টোবর জমকালো আয়োজনের মধ্য দিয়ে কেক কাটা, র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন করা হবে।
উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল বলেন, বাল্যবিয়ে, যৌতুক, মাদক বিরোধী এবং অপরাধ কার্যক্রম জিরো টলারেন্সে নিয়ে আসার পরিকল্পনায় কমিউনিটি পুলিশিং কে শক্তিশালী করতে এই দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুষ্ঠান বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা সকল কর্মসূচী হাতে নিয়েছি। অনুষ্ঠান বাস্তবায়ন করার লক্ষ্যে সকলের সহযোগীতা প্রয়োজন। তিনি সকলকে উপস্থিত থেকে অনুষ্ঠান স্বার্থক ও সফল করার জন্য বিশেষভাবে আহ্বান জানান।

আর পড়তে পারেন