শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি বাহারকে নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লংঘন করে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে সদর সাংসদ হাজী  আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

কুসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা  মো: শাহেদুন্নবী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বুধবার বিকেলে নির্বাচন কমিশন থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

এর আগে  কুমিল্লা সদর সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার নির্বাচনী এলাকায় অবস্থান করে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছে বলে অভিযোগ করে  ৬ জুন জাতীয় নিবন্ধন অনু বিভাগের পরিচালক ( অপারেশন) এবং কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছে স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ( টেবিল ঘড়ি)।

লিখিত অভিযোগে মনিরুল হক সাক্কু জানান, আগামী ১৫ জুন নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রার্থীদের মোটামুটি শান্তিপূর্ণভাবে নির্বাচনী কার্যক্রম চলছে, কিন্তু ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতা কর্মীদের অর্থাৎ বহিরাগতদের আনাগোনা ও চলাচল দিন দিন বেড়েই চলেছে। অন্যদিকে স্থানীয় সংসদ সদস্য নির্বাচনী এলাকায় অবস্থান করে ও আচরণবিধি লঙ্ঘন করে মহানগর দলীয় কার্যালয়সহ বিভিন্ন জায়গায় মহানগর ও আদর্শ সদর উপজেলার নেতা কর্মীদের একত্রিত করে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মাদ্রাসার প্রতিনিধি এবং সংশ্লিষ্ট অভিভাবকগণের সাথে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী সকল কার্যক্রম পরিচালনা করছে। তার পাশাপাশি নির্বাচনী এলাকায় বহিরাগত নেতাকর্মীদের ডেকে বিশেষ করে পার্শ্ববর্তী সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ নিয়ে সভা ও আলাপ আলোচনা করে বিভিন্ন ভোট কেন্দ্র নিয়ে নির্দেশনা দিচ্ছে। যার ফলে স্থানীয় নেতাকর্মীরা নির্বাচনী এলাকায় মোটরসাইকেল শোডাউনসহ নির্বাচনী সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছে, নির্বাচনী আচরণবিধিও লঙ্ঘন হচ্ছে। তেমনি সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে নির্বাচন যত ঘনিয়ে আসছে ঠিক তেমনি আতঙ্কও সৃষ্টি করা হচ্ছে।

আর পড়তে পারেন