শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোর মামলায় মালামাল ক্রোক আদেশ ২২ সেপ্টেম্বর

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোর বিশেষ ক্ষমতা আইনের মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির পরবর্তী তারিখ আগামী ২২ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে। কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর বুধবার দুপুরে এ আদেশ দেন।

এ মামলার অন্যতম আসামি বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতলে চিকিৎসাধীন থাকায় তিনি হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবীগণ সময় প্রার্থনা করলে আদালত বেগম খালেদা জিয়াসহ সকল প্রার্থনাকারী আসামিদের সময় মঞ্জুর করেন। পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির জন্য আগামী ২২ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য করেন। খালেদা জিয়ার পক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট কাইমুল হক রিংকুসহ কয়েকজন আইনজীবী। খালেদা জিয়া এ মামলায় জামিনে আছেন।

গত ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন লাগিয়ে ৮যাত্রী হত্যা ঘটনায় চৌদ্দগ্রাম থানার এস.আই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ বিএনপির উর্ধ্বতন কয়েকজন নেতাসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দায়ের করেন। পরবর্তীতে মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এমকে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগ পত্র দাখিল করেন।

আর পড়তে পারেন