রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নয়া দিল্লিতে সৌদি যুবরাজের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়া দিল্লিতে জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলনের ফাঁকে রোববার সৌদি যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানান, বৈঠকে যুবরাজ সালমান সাম্প্রতিক বছরগুলিতে বাংলাদেশে উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন অর্জনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুপ্রেরণামূলক নেতৃত্বের প্রশংসা করেন।

তিনি জানান, বাংলাদেশ ও সৌদি আরব সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে একসঙ্গে কাজ করবে। এ বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তার পূর্ণ সমর্থনের আশ্বাস দেন।

যুবরাজ সালমান পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দর এবং নবায়নযোগ্য জ্বালানি প্রকল্পসহ বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে সৌদি বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

তিনি কৃতজ্ঞতার সঙ্গে উল্লেখ করেন, প্রায় ২৮ লাখ বাংলাদেশি তাদের কঠোর পরিশ্রম এবং যথাযথ পরিশ্রম দিয়ে তার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। যুবরাজ সালমান ২০৩০ বিশ্বকাপের আয়োজক হিসেবে সৌদি আরবকে সমর্থন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে বেশ কয়েকটি সামাজিক সংস্কার শুরু করা এবং অর্জন করা এবং সাম্প্রতিক সময়ে অসংখ্য কূটনৈতিক সাফল্য অর্জনের জন্য সৌদি যুবরাজকে অভিনন্দন জানান। তিনি তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানান। যুবরাজ সালমান তার আমন্ত্রণ গ্রহণ করেন এবং বাংলাদেশ সফরে আসার আগ্রহ প্রকাশ করেন।

আর পড়তে পারেন