বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পরপর বিস্ফোরণের পেছনে সরকারের গাফিলতি : মির্জা ফখরুল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

রাজধানীতে পরপর দুটি বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই দাবি জানান।

তিনি বলেন, ‘‘এসব বিস্ফোরণের ধরন প্রায় একই রকম হওয়ায় জনমনে সন্দেহ বাড়ছে। এসব ঘটনা পরিকল্পিত কিনা তাও খতিয়ে দেখা প্রয়োজন। আমি মনে করি এর পেছনে সরকারের গাফিলতি ও ব্যর্থতাও রয়েছে।”

‘‘এ সরকারের আমলে মানুষের জীবনের কোনো মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়াবহ প্রাণহানির ঘটনা ঠেকাতে পারছে না। আমি বিস্ফোরণ ঘটনাগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি।”

একই সঙ্গে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার দাবি জানান বিএনপি মহাসচিব। গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রতি শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘‘সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক। বিকেলে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশের একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১০০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।”

‘‘এর আগে ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হন। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাতজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অনেকে। গত কয়েক দিনে বিস্ফোরণের ঘটনায় ২৫ জনের অধিক লোক মৃত্যবরণ করেছে। এসব অগ্নিকাণ্ডের ঘটনা ও বহু হতাহতের ঘটনায় দেশবাসীর মতো আমিও গভীরভাবে শোকাহত।”

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে ওই ভবনে বিস্ফোরণের পর ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট সেখানে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

আর পড়তে পারেন