শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ফাইনালে মোকাবেলা করবে জার্মানি ও আর্জেন্টিনা’

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০২২
news-image

খেলা ডেস্ক:

কাতার বিশ্বকাপের সবচেয়ে বড় দুই অঘটনের শিকার হয়েছে আর্জেন্টিনা ও জার্মানি। লিওনেল মেসির দল তাদের প্রথম ম্যাচে হেরেছে সৌদি আরবের কাছে। জার্মানি হেরেছে জাপানের বিপক্ষে। এমন অপ্রত্যাশিত দুই হারের পর দুটি দলের জন্যই নক আউট রাউন্ডে যাওয়ার সমীকরণ কঠিন হয়ে গেছে।

ফেবারিট হিসেবে বিশ্বকাপে এসে এখন দুই দলের সামনেই চোখ রাঙানি দিচ্ছে বাদ পড়ার শঙ্কা। তবে কঠিন সমীকরণের মুখে থাকা এই দুই দলকেই বিশ্বকাপ ফাইনালে দেখছেন স্পেনের সাবেক ফুটবলার হাভি মার্তিনেজ। স্পেনের এই সাবেক ফুটবলার বায়ার্ন মিউনিখের হয়ে খেলেছেন ২৬৮টি ম্যাচ। স্পেনের হয়ে ম্যাচ খেলেছেন ১৮টি।

বিশ্বকাপ কে জিততে পারে এই প্রশ্নে হাভি মার্তিনেজের উত্তর এখনো আর্জেন্টিনার পক্ষে, ‘বিশ্বকাপের আগে আর্জেন্টিনার নাম বলেছিলাম। কোনো দল প্রথম ম্যাচ হেরে যেতে পারে, আমরা ২০১০ বিশ্বকাপে প্রথম ম্যাচে হেরেও বিশ্বকাপ জিতেছিলাম। সত্যি বলতে, এখনো আর্জেন্টিনাকেই ফাইনালে দেখছি। জার্মানিও ফাইনাল খেলতে পারে। কারণ, তারা আসলে চ্যাম্পিয়নস লিগের রিয়াল মাদ্রিদের মতো। সব সময়ই আলোচনায় থাকবে।’

বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে স্পেন ও জার্মানি। প্রথম ম্যাচে জার্মানি জাপানের কাছে হারার পর স্পেনের বিপক্ষে জয়ের বিকল্প নেই জার্মানির সামনে। তবে স্পেনও আছে দুর্দান্ত ফর্মে। নিজেদের প্রথম ম্যাচে তারা কোস্টারিকাকে হারিয়েছে ৭-০ গোলে।

সাবেক এই বায়ার্ন মিউনিখ ফুটবলার মনে করছেন কোস্টারিকা ম্যাচের মতো এত সহজেই হারবে না জার্মানি, ‘স্পেনের জন্য এই ম্যাচ কঠিন হবে। কোস্টারিকা দুর্বল দল ছিল। তবে স্পেন কোস্টারিকার সঙ্গে যেভাবে দাপট দেখিয়েছে একই রকম দাপট তারা জার্মানির বিপক্ষে দেখাতে চাইবে। একটা হাড্ডাহাড্ডি লড়াই হবে।’

আর পড়তে পারেন