রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাচ্চাদেরকে খেলার মাঠে রাখতে পারলে সমাজের অসংগতি- অবক্ষয় থেকে আমরা মুক্ত হতে পারব-জেলা প্রশাসক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেছেন, খেলাধুলার উপকারীতা বা প্রয়োজনীয়তা সম্পর্কে বলার অবকাশ নেই। খেলাধুলার মাধ্যমে শরীর গঠন হয়। বাচ্চাদেরকে খেলার মাঠে রাখতে পারলে, সমাজের যে অসংগতি, কিশোর গ্যাংয়ের কথা শুনি, সামাজিক যে অবক্ষয়, সে অবক্ষয় থেকে আমরা মুক্ত হতে পারব। দশ-পনের বছর আগে ছিল আকাশ সংস্কৃতি। এখন হয়েছে সোশ্যাল মিডিয়ার সংস্কৃতি। আনেক ছেলেমেয়েরা পড়াশোনা বাদ দিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাস্ত থাকে। এটা মারাত্মক ক্ষতিকারক বিষয়। এগুলো থেকে ফিরিয়ে আনতে চাইলে বাচ্চাদেরকে খেলার মাঠে ফিরিয়ে আনতে হবে।

মঙ্গলবার (৩ জানুয়ারী) সকালে কুমিল্লা নগরীর শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহাদাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. নিসর্গ মেরাজ চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

সঞ্চালনা করেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু ও প্রবীণ সাংবাদিক আবুল হাসনাত বাবুল।

এসময় জেলা প্রশাসনের বিভিন্ন উর্ধতন কর্মকর্তা, ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা ক্রীড়া অফিসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাসহ, বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি।

আর পড়তে পারেন