বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় ১৩৫ জন হোম কোয়ারেন্টাইনে, শর্ত ভঙ্গ করায় ২ জনকে অর্থদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০২০
news-image

আনোয়ারুল ইসলাম ॥
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিদেশ থেকে আসা ১৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। গতকাল রবিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসন। ব্রাহ্মণপাড়ায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। শনিবার পর্যন্ত এই উপজেলায় হোম কোয়ারেন্টাইনে ছিল ১৫ জন। এর মধ্যে রবিবার দিনব্যাপী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মবিন এবং থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বাকি ১২০ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনেন।

এর মধ্যে উপজেলার সাহেবাবাদ ইউনিয়নে ১৬ জন, শিদলাই ইউনিয়নে ৬ জন, দুলালপুর ইউনিয়নে ৩ জন, শশীদল ইউনিয়নে ৪৯ জন, চান্দলা ইউনিয়নে ১৪ জন, ব্রাহ্মণপাড়া সদর ইউনিয়নে ১০ জন, মাধবপুর ইউনিয়নে ১১৫ জন এবং উপজেলার মালাপাড়া ইউনিয়নে ৮ জনসহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের আরো ১৪ জন হোম কোয়ারেন্টাইনে আছে।

এদিকে ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবা ইউনিয়নের টাটেরা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রুবেল হোম কোয়ারেন্টাইন না মেনে শর্ত ভঙ্গ করার অপরাধে ১০ হাজার টাকা নগদ অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একইদিনে একই অপরাধে উপজেলার শিদলাই ইউনিয়নের লাড়ুচৌ গ্রামের মিজানুর রহমানের ছেলে মো. সালাহ উদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে তাদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন এবং পরবর্তী সময়ে শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তাদের সতর্ক করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফৌজিয়া সিদ্দিকা বলেন, বিদেশ ফেরত ব্যাক্তিদের ১৪ দিন সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। আশঙ্কাজনক তেমন কেউ নাই। ১৪ দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জনসাধারণের করোনা ভাইরাস সম্পর্কে জানাতে ইতোমধ্যেই উপজেলার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ, মাইকিং ও বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা চালানো হয়েছে।

আর পড়তে পারেন