বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত তাণ্ডবের পরিকল্পনাকারী যুবদল নেতা গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত তাণ্ডবের সময় পুলিশ লাইনে হামলার ঘটনায় জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাসমত খন্দকারকে (৪৯) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেলে পৌর এলাকার শরীফপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি সদর উপজেলার ঘাটুরা গ্রামের মিজানুর রহমানের ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, পুলিশ লাইনে যে হামলা হয়েছিল তার পরিকল্পনাকারী ছিলেন হাসমত খন্দকার। তার নির্দেশে সেদিন হামলা চালানো হয়েছিল। এই ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ তাকেসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করতে অভিযান শুরু করে। এর ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে হাসমত খন্দকারকে পৌর এলাকার শরীফপুর থেকে গ্রেফতার করা হয়। মামলার অন্য আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলা চালায়। এ খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পুলিশ লাইনে হামলা চালায় হেফাজতকর্মীরা। এ ঘটনায় গত ১৪ এপ্রিল পুলিশ লাইনের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (আরআই) সৈয়দ এমদাদুল হক বাদী হয়ে মামলা করেন। এ মামলায় ৪৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০০-৮০০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় চলা সহিংসতায় এ পর্যন্ত ৫৬ টি মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

আর পড়তে পারেন