রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যানবাহনে কারা আগুন লাগাচ্ছে আমরা জানি: হারুন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেছেন, যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় অনেকের নাম আমরা পেয়ে গেছি। তারা বাংলাদেশের যেখানেই থাকুক না কেন, আমরা অবশ্যই আইনের আওতায় নিয়ে আসব।

রোববার দুপুরে নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, জনগণের জানমাল, সরকারি সম্পত্তিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আগুন লাগানো হচ্ছে। অনেকের নাম আমরা পেয়ে গেছি। তারা বাংলাদেশের যেখানেই থাকুক না কেন, আমরা অবশ্যই আইনের আওতায় নিয়ে আসব।

তিনি বলেন, একটি মানুষের শেষ সম্বল একটি বাস। যাত্রী পরিবহণ করে তার সংসার চলে। তার একমাত্র অবলম্বন যদি রাত ৩টার সময় আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলা হয়, তার লাইফটাই তো শেষ হয়ে যাবে।

ডিবিপ্রধান আরও বলেন, প্রাথমিকভাবে আমরা যেটা জেনেছি, ২৮ তারিখের পর থেকে যারা হরতাল ডেকেছে, ২৮ তারিখ যারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, আমাদের পুলিশ ভাইকে নৃশংসভাবে-নির্বিচারে হত্যা করেছে পিটিয়ে; অন্যান্য পুলিশ সদস্যদের তারা মেরেছে এবং ওই দিন বাসে যারা আগুন লাগিয়েছে—তারাই তো পরদিন হরতাল ডেকেছে। হরতালের মধ্যেও আগুল লাগানোর ঘটনা ঘটছে। অবরোধ ডেকেছে, অবরোধের মধ্যে আগুন লাগানোর ঘটনা ঘটছে।

হারুন আরও বলেন, এতদিন তো আগুন লাগেনি। অবরোধ ডাকার পর এ আগুনগুলো কারা লাগাচ্ছে আমরা জানি। তাদের নাম আমরা পেয়েছি, ছবি পেয়েছি। আমরা অবশ্যই তাদের সবাইকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসব।

আর পড়তে পারেন