মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্রে সুপার বোল প্যারেডে গুলি, নিহত ১

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৫, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

যুক্তরাষ্ট্রে এবারের সুপার বোলেও জয় পেয়েছে জনপ্রিয় ফুটবল দল কানসাস সিটি চিফস। বুধবার (১৪ ফেব্রুয়ারি) এ উপলক্ষে বিজয় মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছিল। সেই মিছিলে এলোপাতাড়ি গুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত একজন নিহত এবং ২১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে।

জানা যায়, এনএফএল সুপার বোল প্রতিযোগিতায় জয়ের আনন্দ উপভোগ করার জন্য কানসাসে কয়েক হাজার মানুষ সমবেত হয়েছিলেন। মিসৌরি ও কানসাসের গভর্নরদের পাশাপাশি এতে অংশ নিয়েছিলেন বিজয়ী দলের সদস্যরাও। সেখানেই গুলি চালানোর ঘটনা ঘটে।

বিজয় মিছিলের একেবারে শেষের দিকে গুলি চালায় বন্দুকধারী। এরপরই প্রবল বিশৃঙ্খলার সৃষ্টি হয়। মানুষ ভয় পেয়ে ছোটাছুটি করতে থাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মানুষজন নিরাপদ আশ্রয়ের সন্ধানে উদ্‌ভ্রান্তের মতো ছোটাছুটি করছে।

তবে কিছুক্ষণের মধ্যেই পুরো এলাকা খালি হয়ে যায়। পুলিশ ও দমকল কর্মীরা ছাড়া আর কেউ ছিলেন না। পুলিশ হলুদ টেপ দিয়ে পুরো জায়গা ঘিরে দেয়।

পুলিশ প্রধান গ্রেভস জানিয়েছেন, গুলির ঘটনায় প্রথমে দুজনকে আটক করা হয়েছিল। পরে আরও একজনকে ধরেছে পুলিশ। হামলাকারীদের উদ্দেশ্য এখনো জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে।

কানসাস সিটির চিলড্রেন মার্সি হসপিটাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ১২ জনের চিকিৎসা করছে, যাদের মধ্যে ১১ জনই শিশু। নয়জন বন্দুকের গুলিতে জখম হয়েছে।

কানসাস সিটি ফায়ার ডিপার্টমেন্টের প্রধান রস গ্রান্ডিসন এক সংবাদ সম্মেলনে বলেছেন, আহতদের অনেকের আঘাত গুরুতর।

বিজয় মিছিলে গুলির ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে কানসাস সিটি চিফস। এক বিবৃতিতে দলটি বলেছে, আজকের মিছিল ও সমাবেশের শেষভাগে ইউনিয়ন স্টেশনের বাইরে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তাতে আমরা সত্যিই দুঃখিত।

আর পড়তে পারেন