সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার দুর্বল বলে দমনের নীতি গ্রহণ করেছে : রুহুল কবির রিজভী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দুর্বল হয়ে গেছে। তাই তারা দমনের নীতি গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগর জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে তার কবরে শ্রদ্ধা জানাতে বিএনপির সিনিয়র নেতারা।

রুহুল কবির রিজভী জানান, গতকাল মঙ্গলবার থেকে আজ সমাবেশ উপলক্ষ্যে বেশ কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এর ধিক্কার জানাই। গণতান্ত্রিক সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যায়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়ত কিছু দিন কষ্ট হয়।

বিএনপির নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার ফেরানো মন্তব্য করে তিনি বলেন, সেজন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। এ কারণে তার ওপর এত নিপীড়ন-নির্যাতন। কিন্তু খালেদা জিয়া তার লক্ষ্য থাকে বিচ্যুত হননি, তিনি আপোসহীন। এটাই আমাদের প্রেরণার উৎস।

চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ বলে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব জানায়, এই আন্দোলনে বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে।

আজকের জনসমাবেশ উপলক্ষ্যে এ পর্যন্ত ৬০-৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। বলেন, গ্রেপ্তার করে কি কোনো কর্মসূচি দুর্বল করা যায়? বরং নেতাকর্মীরা আরও বেশি প্রতিবাদী হয়ে ওঠে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার, সহ প্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক ড. মোরশেদ হাসান খান প্রমুখ।

সূত্র: ঢাকাপোস্ট

আর পড়তে পারেন