রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিগারেট খাওয়াকে কেন্দ্র করে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, আহত ১০

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০২১
news-image

 

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সুবর্ণচরে সিনিয়রদের সামনে জুনিয়রদের সিগারেট খাওয়াকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে।

বুধবার দুপুরে শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও দশম শ্রেণির ছাত্রদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মাসুদ মাহমুদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, সকালে বিদ্যালয়ের গেটে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে ছাত্রদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বিষয়টি মীমাংসা করতে উপজেলা ছাত্রলীগের কয়েকজন শিক্ষার্থী ও স্কুলের শিক্ষক আসেন। কিন্তু দ্বিতীয় শিফটে এসএসসি পরীক্ষার্থীদের ছুটির সময় দশম শ্রেণির ছাত্ররা তাদের ওপর লাঠি, রামদা ও রড নিয়ে আক্রমণ করে।

এ সময় বিদ্যালয়ের শিক্ষক বেলাল হোসেনসহ অন্যান্য শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হন। সংঘর্ষে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হন। আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে এসএসসি পরীক্ষার্থী ইলিয়াস বাদশা জানান, সিনিয়রদের সামনে জুনিয়র এক ছাত্র সিগারেট খাচ্ছিল। এ সময় তাকে নিষেধ করা হলে সে সিনিয়র এক ছাত্রকে থাপ্পড় মারে। বিষয়টি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জাবেদকে জানালে তিনি বিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিবকে পাঠিয়ে শিক্ষকদের সঙ্গে বসে মীমাংসা করে দেন। পরে স্কুল ছুটির সময় জুনিয়ররা এসএসসি পরীক্ষার্থীদের ওপর লাঠি, রামদা ও লোহার রড নিয়ে হামলা করে।

বিদ্যালয়ের শিক্ষক বেলাল হোসেন বলেন, দশম শ্রেণির ছাত্র রিফাত, সিফাতসহ আরও অনেক ছাত্র লাঠি নিয়ে ছুটে আসে। হামলাকারীদের বাধা দেওয়ার পরও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এই পরিস্থিতির সৃষ্টি হয়।

চরজব্বার থানার এসআই উৎপল দেওয়ান বলেন, ছাত্রদের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১০ শিক্ষার্থী আহত হয়েছে।

আর পড়তে পারেন