শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীর গোমতির চরে আধুনিক যুগোপযুগী হবে শেখ কামাল ক্রীড়া পল্লী -জেলা প্রশাসক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২০
news-image

 

আশিকুর রহমান আশিক ঃ
কুমিল্লা গোমতী নদী বেষ্টিত শেখ কামাল ক্রীড়া পল্লী হবে আধুনিক যুগোপযোগী। প্রকৃতির মাঝে খেলাধুলায় আমাদের সন্তানরা গড়ে উঠবে সুস্থ সবলভাবে। আর তাই সিটি কর্পোরেশনের সহযোগীতায় খুব শীঘ্রই শেখ কামাল ক্রীড়া পল্লী।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) দুপুরে কুমিল্লা গোমতীর শুভপুর চর এলাকায় প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়াপল্লী পরিদর্শনকালে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর এ কথা বলেন।

কুমিল্লা জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার কর্মকর্তারা মিলে শেখ কামাল ক্রীড়াপল্লী পরিদর্শন করেন। পরিদর্শন শেষে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর আরো বলেন, জমির অধিগ্রহণ শেষ হয়েছে। এখানে ফুটবল ক্রিকেট,সাতারসহ গ্রামীণ খেলাধুলার আয়োজন থাকবে। বিভিন্ন খেলাধুলার অনুশীলন যেন করা যায় সেভাবেই ক্রীড়াপল্লীটি তৈরী করা হবে জানিয়ে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন, প্রাথমিকভাবে আমরা অবৈধ দখলদার সরিয়ে জমি অধিগ্রহণ এবং মাঠ সংস্কারের জন্য প্রস্তুতি গ্রহণ করেছি।। সে লক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন সহযোগিতা করবে।

শেখ কামাল ক্রীড়াপল্লী পরিদর্শন শেষে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন বলেন, শহর থেকে শেখ ক্রীড়াপল্লীতে আসার জন্য যানবাহন থাকবে। আশা করি ক্রীড়াপল্লীর উদ্যোগটি আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য অত্যান্ত ফলপ্রসু হবে।

পরিদর্শন দলে ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রকৌশলী আবু সায়েম বলেন,কুমিল্লা জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশনের উদ্যেগে শুরু হতে যাওয়া শেখ কামাল ক্রীড়াপল্লীটি হবে আধুনিক যুগোপযোগী। কুমিল্লা সদর আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ আ.ক.ম বাহা উদ্দিন বাহার অনেক আগেই শেখ কামাল ক্রীড়াপল্লীটির উদ্বোধন করেন। এখন আমাদের কাজ হবে তা বাস্তবায়ন করা।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে ্উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ নুরুজ্জামান, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বাদল খন্দকার, সদর উপজেলার সহকারি কমিশনার(ভূমি) একেএম ফয়সাল, কুমিল্লা জেলা ক্রিকেট কোচ  সারোয়ার জাহানসহ জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষ।

আর পড়তে পারেন