শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চকবাজার ট্র্যাজেডি ।। চাদঁপুরের সিদ্দিক ও শামসুল হকের মরদেহ পাওয়া গেলেও খোঁজ মেলেনি ইসমাইলের

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার আহম্মদপুর গ্রামের হাজী ইসমাইলকে (৬৫) খুঁজে পায়নি তার পরিবার। হাসপাতালেও সন্ধান মিলেনি হাজী ইসমাইলের।

হাজী ইসমাইলের চাচা হাসান বলেন, গত শুক্রবারেও বাড়িতে এসে বিভিন্ন মসজিদে ও মাদ্রাসায় নগদ টাকা দান করেছেন। ওই এলাকায় তিনি ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে দানশীল হিসেবে পরিচিত ছিলেন। বর্তমানে স্ত্রীসহ এক ছেলে দুই মেয়ে রয়েছে। তিন ভাই চার বোনের মধ্যে তিনি বড়। হাজী ইসমাইল হাজীগঞ্জ উপজেলার আহম্মদপুর গ্রামের মৃত হাজী ইসহাকের ছেলে।

এদিকে, চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ফরিদগঞ্জ উপজেলার ব্যবসায়ী শামছুল হক (৭০) কে শুক্রবার সকালে তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ পৌর এলাকার রুদ্রগাঁও ঈদগাঁও মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। বৃহস্পতিবার পরিবারের লোকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃতদেহ শনাক্ত করেন।

পরিবার সূত্রে জানা যায়, নিহত শামছুল হক চক বাজারে ওয়াহীদ মার্কেটে নিচ তলায় দীর্ঘ ৩০ বছর যাবত মদিনা ডেকোরেটর ব্যবসা পরিচালনা করে আসছে। বুধবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি দোকানে পুড়ে অঙ্গার হয়ে যায়। বর্তমানে স্ত্রীসহ ১ ছেলে ও ২ মেয়ের রয়েছে।

এদিকে, হাজীগঞ্জ উপজেলার মোহাম্মদপুর গ্রামের নিহত আবু বকর সিদ্দিকের লাশ দাফন করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় তার মৃতদেহ গ্রামের বাড়িতে পৌঁছে। সিদ্দিকের লাশ নামাতেই চোখে পড়ে হৃদয়বিদারক দৃশ্য। ২৭ বছরের টকবকে যুবক সিদ্দিকের লাশ বাড়িত উঠনে নামাতেই স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে উঠে। সহপাঠীদের বিলাপে যেন কাঁদছিল পুরোগ্রাম। মায়ের বিলাপ, বাবার আত্মচিৎকার আর বোনদের আহাজারিতে থমকে যায় পুরো মোহাম্মদপুর গ্রাম।

আর পড়তে পারেন