মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা পৌর নির্বাচন; ২ মেয়র ও ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৯, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম:

কুমিল্লার চান্দিনা পৌর নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো. মফিজুল ইসলামসহ ২ মেয়র ও ৮ কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসাইন এর কাছে আবেদন করে তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

তারা হলেন- বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম, সাবেক মেয়র আব্দুল মান্নান সরকার। এছাড়া ৩নং ওয়ার্ড থেকে ৩জন, ৫নং ওয়ার্ড থেকে ২জন, ৭,৮,৯ নং ওয়ার্ডে থেকে ১জন করে মোট ৮জন কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

যার ফলে এ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫জন। এর মধ্যে আওয়ামীলীগ, বিএনপি, এলডিপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ দলের একক প্রার্থী রয়েছেন। এছাড়া একমাত্র স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে থাকবেন শামীম হোসেন।

এছাড়া ৯টি ওয়ার্ড থেকে ৪০জন সাধারণ কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত ওয়ার্ড থেকে ৭জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামীকাল বুধবার (৩০ ডিসেম্বর) প্রার্থীরা প্রতীক বরাদ্দ নিয়ে নির্বাচনী প্রচারণায় নামবেন এবং আগামী ১৬ জানুয়ারী ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন