বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে কয়েকটি কেন্দ্রে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৫, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়েকটি কেন্দ্রে নৌকা প্রতিকের প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সূর্য্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ দুয়েকটি কেন্দ্রে এজেন্ট বের করে দেওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া খাদঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাংবাদিকদের কেন্দ্র থেকে বের হয়ে যাওয়ার জন্য বলেন প্রিসাইডিং অফিসার হাবিবুর রহমান।

বুধবার (১৫ জুন) সকাল  ৮ টা থেকে ভানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়।

সকাল ৯ টায় সূর্য্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পরিদর্শন করে দেখা যায়, সেখানে নৌকা প্রতিকের প্রার্থীর পোলিং এজেন্টদের পাওয়া যায়নি।

স্থানীয় যুবলীগ কর্মী আসাদ জানান, ভোটগ্রহণ শুরু হওয়ার পরেই নৌকার এজেন্টদের ভয়-ভীতি দেখিয়ে কেন্দ্র থেকে বের করে দেয় স্বতন্ত্র প্রার্থীর লোকজন।

এদিকে খাদঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  কুমিল্লা থেকে যাওয়া সাংবাদিকদের চলে যেতে বলেন প্রিসাইডিং অফিসার হাবিবুর রহমান। কারণ হিসেবে বলেন- সাংবাদিকদের পর্যবেক্ষণ কার্ড কুমিল্লা থেকে নেওয়া। দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে যারা কার্ড পেয়েছেন তারাই পর্যবেক্ষণ করতে পারবেন।

স্থানীয় ভোটাররা জানান, সাংবাদিক আসাতে তাদের সমস্যা হচ্ছে, যারা কেন্দ্র দখল করতে চায়  এবং কেন্দ্র দখলে সহযোগিতা করতে  চান।

এ বিষয়ে খাদঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার হাবিবুর রহমান জানান, নির্বাচন পর্যবেক্ষণ করতে হলে দেবিদ্বার উপজেলা থেকে কার্ড সংগ্রহ করতে হবে। এখানে আসা সাংবাদিকদের কার্ড কুমিল্লা থেকে অনুমোদিত।

যদিও বিগত কয়েক দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা বিভিন্ন  উপজেলায় নির্বাচন পর্যবেক্ষণ করেছেন তা একটি কার্ড দিয়েই করেছেন। নতুন করে কার্ড অনুমোদনের বিষয়টি হাস্যকর বলে সাংবাদিকরা মনে করেন।

স্থানীয় একাধিক সূত্র জানায়, খাদঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সূর্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আসাদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখলের পায়তারা চলছে।

 

 

আর পড়তে পারেন