শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে নতুন করে আরও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

দেশে নতুন করে আরও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বিষয়টি নিশ্চিত করেছেন। আজ সোমবার (১৬ মার্চ) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন আক্রান্ত তিনজনই একই পরিবারের সদস্য। এদের মধ্যে দুজন শিশু ও একজন নারী। এখন পর্যন্ত বাংলাদেশে ৮ জনের শরীরে করোনাভাইরাসের নমুনা পাওয়া গেল। এর মধ্যে তিনজন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। অন্য দুজনের অবস্থা স্থিতিশীল।

নতুন করে যে তিনজনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে তারা বিদেশফেরত একজনের পরিবারের সদস্য বলে জানা গেছে। বিদেশফেরত ওই ব্যক্তিও বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ প্রথম জানানো হয় যে, দেশে তিনজনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে দুদজন ইতালিফেরত। অন্যজন ইতালিফেরত একজনের পরিবারের সদস্য। এরপর গত ১৪ মার্চ রাতে স্বাস্থ্যমন্ত্রী জানান যে, দেশে আরও দুজনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এদের একজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। অন্যজন জার্মানি থেকে কিছুদিন আগে বাংলাদেশে এসেছেন।

আর পড়তে পারেন