শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনে জিততে হলে মানুষের মন জয় করতে হবে : মাহবুব আলম হানিফ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩, ২০২১
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সফর উপলক্ষে তৃণমূল প্রতিনিধি সভার পর চাঁদপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভা-২০২১ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ অক্টোবর) চাঁদপুর সার্কিট হাউসে সকাল ১০টায় শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত চলে এই বর্ধিত সভার কার্যক্রম। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের আরেক জন যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ বীর মুক্তিযুদ্ধা পাটোয়ারী দুলাল এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে আমি লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার একমাত্র পথ হচ্ছে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া। তাই নির্বাচনে জিততে হলে জনগণের মন জয় করতে হবে। এর কোন বিকল্প নেই। সেই লক্ষ্য নিয়ে আওয়ামী লীগকে সুসংগঠিতভাবে আরো গতিশীল ও শক্তিশালী হবার জন্য তৃণমূল পর্যায়ের প্রতিনিধি সভা এবং জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করা হল। এতে দলের নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে, তারা উদ্যমী হয় তৃণমূলের সংগঠনকে আরো শক্তিশালী হিসেবে গড়ে তুলবে।

তিনি আরো বলেন, দেশের মানুষ বিশ্বাস করে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে যায় মানুষের ভাগ্য উন্নয়ন হয়। তৃণমূল নেতাকর্মীদের কারণে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায়। এই দলের মূল লক্ষ্য হচ্ছে দেশের জনগণের পাশে থাকা ও দেশের জন্য কাজ করা।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা আওয়ামী লীগ পরিবারের সদস্য জননেত্রী শেখ হাসিনার কর্মী এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তিনি বলেন, সংগঠন করতে গিয়ে ভুল ত্রুটি থাকতেই পারে। আমাদের মনে রাখতে হবে, রাজনৈতিক সম্মানটুকু আমাদের বজায় রাখতে হবে। সকল গোষ্ঠীর স্বার্থ গুলোকে বিসর্জন দিয়ে আওয়ামী লীগ, শেখ হাসিনা ও দেশের মানুষের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। বিশেষ বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ, মোহাম্মদ শফিকুর রহমান এমপি, নুরুল আমিন রুহুল এমপি, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি ডঃ মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, ডা. জেআর ওয়াদুদ টিপু, ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, সন্তোষ দাস, সরদার আব্দুর রশিদ, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, আহসানউল্লাহ আখন, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশীদ সাগর।

অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিক মাসুদা নূর খান, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান বাবু, জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক এসএম হারুন, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, সাধারণ সম্পাদক ফারহানা মইন রুমা, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আঃ মালেক দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস মুর্শেদ জুয়েল প্রমূখ। এসময় উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দের অনেকে বক্তব্য রাখেন। সভায় জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন