শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ার এক প্রবাসী উদ্যোক্তার স্বপ্নের মৃত্যু,বিষ দিয়ে খামারের গরু -ছাগল হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০২০
news-image

 

সাকিব আল হেলাল:
কুমিল্লার বরুড়ার এক উদ্যোক্তার স্বপ্নে গড়া একটি গরু-ছাগলের খামারে পূর্ব শত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করে খামারের প্রায় ৬টি ছাগল ও দুটি গরুকে হত্যা করেছে।অসুস্থও হয়েছে আরো বেশ কয়েকটি গরু -ছাগল।

ঘটনাটি ঘটেছে  কুমিল্লার বরুড়া উপজেলার ৬নং চিতড্ডা ইউনিয়নে।  প্রবাসী তরুণ উদ্যোক্তা মেহেদী হাসান অনেক স্বপ্ন নিয়ে ২৫ টি উন্নত জাতের ছাগল ও ৬টি গরু নিয়ে  একটি খামার করেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) মাগরিবের পর পূর্ব শত্রুতার জের ধরে  বিষ প্রয়োগ করে খামারের ৬টি ছাগল(বাচ্ছা সম্ভাবনা) ও দুটি গরুকে হত্যা করে।অসুস্থ হয়েছে আরো বেশ কয়েকটি গরু ও ছাগল।

ক্ষতিগ্রস্থ মেহেদী হাসান বলেন,আমার স্বপ্ন ছিলো নিজেই উদ্যোক্তা হয়ে খামারের মাধ্যমে স্বাবলম্বী হবো। আস্তে আস্তে খামারের পরিধি বৃদ্ধি করবো।অনেক লোকের কর্ম সংস্থান হবে।কিন্তু আমার সব স্বপ্ন একরাতেই শেষ হয়ে গেলো।আমি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই”।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বলেন,আমি শুনেছি। আমার ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের একটি খামারের গরু ছাগলকে নাকি বিষ প্রয়োগ করে হত্যা করেছে। তবে আমার নিকট এখনো কেউ অভিযোগ করে নাই। অভিয়োগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো “।

এ বিষয়ে বরুড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন,আমি ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে এসেছি।ব্যপারটা খুবই দুঃখজনক।এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। মামলা হলে অভিযুক্তদের আটকের অভিযান শুরু হবে। আমিও চাই অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক”।

আর পড়তে পারেন