শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে মতলব উত্তরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৮
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব॥
বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আনন্দ র‌্যালী বের করা হয়। উপজেলা প্রশাসন ও বিভিন্ন দপ্তর এ কর্মসূচির আয়োজন করেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। আনন্দ র‌্যালীটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা পরিষদ ও উপজেলার বিভিন্ন দপ্তর আনন্দ র‌্যালীতে ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে। এ সময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ ২০১৫ সালের জুলাই মাসে নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছিলো।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেছেন, স্বাধীনতার পর দীর্ঘ ৪৭ বছর যাবত বাংলাদেশ বিশ্বের মধ্যে দরিদ্র দেশ ছিল। এটা আমাদের জন্য কলঙ্কজনক ছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে গেছে। শিক্ষা, স্বাস্থ্য, সড়ক যোগাযোগ, বিদ্যুৎ, কৃষি ও প্রাণি সম্পদসহ সকল স্তরে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। অর্থনৈতিক মন্দা যখন সারাদেশকে গ্রাস করেছে তখনও বাংলাদেশের ইকোনমিক তেমন কোন ক্ষতি হয়নি। বাংলাদশে এখন উন্নয়নের রোল মডেল ও ইমাজিং টাইগারে বাংলাদেশ। বাংলাদেশের ইতিহাসে মার্চ মাস অবিস্মরণীয়। স্বাধীনতা প্রাপ্তির পর সবচেয়ে বড় গৌরব এটি। এ মাসে আমাদের এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ ঘটেছে। নিম্ন আয়ের দেশ থেকে স্বল্পোন্নত দেশে উত্তরণ সাধারণ কোন কথা নয়। দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি কোন দিন বিশ্রাম নেন না।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও নিরলস প্রচেষ্টায় সরকারি সেবা দৃশ্যমান হয়েছে। সরকারের প্রতিটি দফতরে সেবা সপ্তাহ পালনের মাধ্যমে জনগণকে সরকারের উন্নয়ন কর্মকান্ড জানানো হচ্ছে। সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। এজন্য দেশ এখন উন্নয়নের মহাসড়কে। আমরা সম্মিলিতভাবে দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পড়লে অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে উঠবে।

আর পড়তে পারেন