মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সেলোনার নতুন অধিনায়ক মেসি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ের পর একটি প্রশ্নই বারবার ঘুরে-ফিরে সামনে আসছিল। কে হচ্ছেন বার্সেলোনার নতুন অধিনায়ক! এই প্রশ্নে সবার আগে লিওনেল মেসির নামটাই বারবার এসেছে। অবশেষে আনুষ্ঠানিক ঘোষণা এসেছে শুক্রবার।

নতুন অধিনায়ক হিসেবে মেসির হাতে আর্মব্যান্ড তুলে দেওয়ার ঘোষণা করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। নতুন মৌসুমে ৩১ বছর বয়সী মেসির নেতৃত্বেই খেলবে কাতালানরা।

মেসির সহকারী হিসেবে বেছে নেওয়া হয়েছে সার্জিও বুসকেটসকে। দলের তৃতীয় ও চতুর্থ অধিনায়কের পদে থাকবেন জেরার্ড পিকে আর সার্জিও রবার্তো। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৮ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর পিকে প্রথমবারের মতো বড় কোনো দায়িত্ব পালন করবেন। অন্যদিকে যুক্তরাষ্ট্র সফরে অনভিজ্ঞ বার্সেলোনা দলকে নেতৃত্ব দিয়েছেন রবার্তো।

এবারই প্রথম বার্সেলোনার অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মেসি। এর আগে ২০১৫ সালে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পান তিনি। এরপর অনেক ম্যাচেই মেসির হাতে দেখা গেছে অধিনায়কের আর্মব্যান্ড। কিন্তু তা ছিল সাবেক অধিনায়ক ইনিয়েস্তার অনুপস্থিতিতে। এবার পাকাপাকিভাবে অধিনায়কত্ব পেলেন মেসি।

২০১৫ সালে বার্সেলোনা ছেড়ে কাতারে পাড়ি জমান জাভি হার্নান্দেজ। এরপর বার্সেলোনার অধিনায়কত্ব পান ইনিয়েস্তা। শেষ মৌসুমে স্প্যানিশ ক্লাবটি ছেড়েছেন তিনিও। দীর্ঘ ২২ বছরের সম্পর্কের ইতি টেনে যোগ দেন জাপানের ক্লাব ভিসেল কবেতে।

আগামী শনিবার থেকে শুরু হচ্ছে লা লিগার নতুন মৌসুম। লিগ শুরুর পরদিন মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। নতুন মৌসুমে মাঠে নামার আগেই আনুষ্ঠানিকভাবে মেসির কাঁধে অধিনায়কের দায়িত্ব তুলে দিয়েছে বার্সেলোনা।

আর পড়তে পারেন