মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষকের স্বাক্ষর জ্বাল করে পদত্যাগ পত্র তৈরীর প্রতিবাদে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ :

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকবপুর ইয়াকুব আলী ভুইয়া পাবলিক উ”চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ আলীর বিরুদ্ধে প্রধান শিক্ষক বিল্লাল হোসেনের স্বাক্ষর জালিয়াতি পূর্বক পদত্যাগ পত্র তৈরী করে গৃহিত করার অভিযোগ পাওয়া গেছে।

উক্ত ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে মুরাদনগর উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করে উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি ও মাদ্রাসা শিক্ষক সমিতি। নেতৃবৃন্দ ম্যানেজিং কমিটির সভাপতির স্বে”ছাচারিতা, দুর্ণীতি অনিয়ম এবং প্রধান শিক্ষকের স্বাক্ষর জালিয়াতি করে পদত্যাগপত্র তৈরী, ম্যানেজিং কমিটির অনুমোদন ও শূণ্যপদ ঘোষণার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

মানবন্ধনে বক্তব্য রাখেন উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, উপজেলা বেসরকারি মাদ্রাসা শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মাওলানা তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম, উপজেলা বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ফোরামের সাধারণ সম্পাদক আবুল বাশার খান, অধ্যক্ষ কামাল উদ্দিন, প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, শাহজাহান মিয়া, আনোয়ার হোসেন, রহিমা বেগম, দেলোয়ার হোসেন, জয়নাল আবেদীন মাহবুব আলম সেলিম, হাসনা বেগম, মাহবুব আলম, শাহনারা বেগম, শাহনাজ বেগম, জাহাঙ্গীর আলম ও নজরুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে আকবপুর ইয়াকুব আলী ভুইয়া পাবলিক উ”চ বিদ্যালয়ের ভূক্তভোগী প্রধান শিক্ষক বিল্লাল হোসেন জানান, বিষয়টির প্রতিকার চেয়ে স্কুলের সভাপতি মোহাম্মদ আলীর বিরুদ্ধে গত ২৫ ডিসেম্বর কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের নিকট, গত ৩ জানুয়ারি বাঙ্গরা বাজার থানায় একটি জিডি ও ৪ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করি। সভাপতি বিগত সাড়ে তিন বছর যাবত আমাকে নানা ভাবে হয়রানি করে আসছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদার জানান, কুমিল্লা শিক্ষা বোর্ড ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদনের প্রেক্ষিতে এবং তাদের নির্দেশ মোতাবেক বিষয়টি তদন্তানাধীন রয়েছে।

আর পড়তে পারেন