বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তামিম ইকবালকে নিচে খেলানো নিয়ে মুখ খুললেন সাকিব

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৪, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

বিশ্বকাপ শুরুর আগে কম জল ঘোলা হয়নি তামিম ইকবালকে নিয়ে। তবে শেষ পর্যন্ত টাইগার এই ওপেনারকে ছাড়াই বিশ্বকাপ খেলতে আসে বাংলাদেশ দল। বিশ্বকাপের জন্য বাংলাদেশ ঢাকা ত্যাগের পরেই রীতিমত বোমা ফাটিয়েছিলেন তামিম। নিজের ফেসবুক প্রোফাইলে এক ভিডিও বার্তায় তামিম জানিয়েছিলেন, এক শীর্ষ কর্তা তাকে ব্যাটিং অর্ডারের মিডলে নামতে বলেছিলেন। যা পছন্দ হয়নি দেশসেরা ওপেনারের।

বিশ্বকাপে আসার পর গতকাল প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে মুখোমুখি হন অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে তার কাছে আরও একবার প্রশ্ন করা হয় তামিম প্রসঙ্গে। জানতে চাওয়া হয় আফগানিস্তানের বিপক্ষে মিরাজকে ওপরে খেলাতেই কি তামিমকে নিচে খেলার যে প্রস্তাব দেওয়া হয়েছিল, সেটা কি আপনাদের পক্ষ থেকে দেওয়া হয়েছিল?

উত্তরে সাকিব জানান, ‘মিরাজকে ওপরে খেলানোর পরিকল্পনা আমার ও কোচের। এরপর থেকে আফগানিস্তানের সঙ্গে ম্যাচ হলেই মিরাজ ওপরে ব্যাট করবে। সে মুজিব-রশিদকে খুব ভালোভাবে মোকাবিলা করেছে। সেদিক থেকে মিরাজ ওপরে ব্যাট করবে, এটা আমাদের পরিকল্পনা অবশ্যই। তবে তামিমকে নিচে খেলার প্রস্তাব আমরা দিইনি।’

বিশ্বকাপে দল জিতছে না। গত ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি। এই পরিস্থিতিতে অধিনায়ক হিসেবে দলকে উজ্জীবিত করা কতটা কঠিন?

বিশ্বকাপের মতো মঞ্চে এসে দলকে খুব বেশি উজ্জীবিত করার দরকার হয় না। এখানে সবারই প্রেরণা আছে। সবাই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করছে। দলগতভাবে না পারলেও ব্যক্তিগতভাবে অনেকে মোটামুটি ভালো করেছে। সমন্বিতভাবে হলে আমরা হয়তো আরেকটু ভালো ফল করতে পারতাম।
সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেট দল

সাকিব বলেন, ‘প্রথমবার মনে হয় ওয়ানডে বিশ্বকাপের একটি ম্যাচে খেলা হলো না। আমার জন্য আফসোসের বিষয় ছিল। কোনোভাবেই কোনো ক্রিকেটার চান না ম্যাচ মিস করতে। এখানে মিস করাটা আমার জন্য কষ্টকর ছিল। বিশ্বকাপের মতো মঞ্চে এসে দলকে খুব বেশি উজ্জীবিত করার দরকার হয় না। এখানে সবারই প্রেরণা আছে। সবাই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করছে। দলগতভাবে না পারলেও ব্যক্তিগতভাবে অনেকে মোটামুটি ভালো করেছে। সমন্বিতভাবে হলে আমরা হয়তো আরেকটু ভালো ফল করতে পারতাম।’

আর পড়তে পারেন