শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের আগেই উপজেলা চেয়ারম্যান জাকিরের নেমপ্লেট খুলে ফেলা হল !

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:
৮ মে কুমিল্লার মনোহরগন্জ উপজেলা পরিষদের ভোটগ্রহণ।  কিন্তু ভোট হওয়ার আগেই  উপজেলা  পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেনের নেমপ্লেট খুলে ফেলা হয়েছে উপজেলা চেয়ারম্যানের কক্ষের সামনে থেকে।

গত এক সপ্তাহ পূর্বে   উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমার নির্দেশে অফিস সহকারি শাহজাহান মিয়া এ নেমপ্লেট খেুলে ফেলেন বলে অভিযোগ পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেন বলেন, আমি এখনো উপজেলা চেয়ারম্যান। নির্বাচনের ভোটগ্রহণ ৮ মে। এর পূর্বেই আমার নেমপ্লেট খুলে ফেলা হয়েছে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জিগেস করেছি কেন খুলেছেন আমার নেমপ্লেট ? তিনি আমাকে বলেছেন -আমার স্টাফ  (অফিস সহকারি) শাহজাহান নাকি খুলেছে। পরে শাহজাহান আমাকে বলেছে, ইউএনও মহোদয়ের নির্দেশে সে আমার নেমপ্লেট খুলেছে। আমি  আমার অভিভাবক  স্থানীয় সরকার মন্ত্রী জনাব তাজুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক মহোদয়কে এ বিষয়ে অবহিত করেছি।

অফিস সহকারি  শাহজাহান জানান, আমি একজন সাধারণ কর্মচারি। আমার এতবড় সাহস নেই নিজের ইচ্ছেই নেমেপ্লট খোলার। আমি ইউএনও স্যারের নির্দেশে এক সপ্তাহ পূর্বে উপজেলা চেয়ারম্যান স্যারের নেমপ্লেট খুলেছি।

উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমা জানান, আমি কাউকে নির্দেশ দেইনি নেমপ্লেট খোলার জন্য । স্টাফ নেমপ্লেট খুলেছে। নির্বাচন চলাকালিন সময়ে জনপ্রতিনিধিরা  অফিস, গাড়ি, সরকারি বাড়ি ব্যবহার  করতে পারে না। কেউ যাতে এসে চেয়ারম্যানের কক্ষে  প্রবেশ করতে না পারে সেজন্য হয়তো নেমপ্লেট খুলেছে। তবে আমি খোলার জন্য নির্দেশ দেইনি।

উল্লেখ্য যে, ভোট শেষ হওয়ার পর জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার আগে পুরাতন জনপ্রতিনিধির নেমপ্লেট মূলত খুলে ফেলা হয় না। তবে মনোহরগন্জের এ ঘটনায় উপজেলাজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। এতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হতে পারে কিংবা নির্বাচন এক পেশে হওয়ার ইংগিত বহন করছে বলে স্থানীয়রা মনে করেন।

 

 

 

আর পড়তে পারেন