বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আবার মিউজিক ভিডিও নিয়ে আসছেন ড. মাহফুজ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০১৯
news-image

বিনোদন ডেস্ক :
প্রথমবারের মতো একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। গানটির শিরোনাম ‘খবরের ফেরিওয়ালা’। এটি লিখেছেন সায়ীদ আবদুল মালিক।

সুর করার পাশাপাশি এ গানে কণ্ঠ দিয়েছেন ইউনেস্কো ক্লাব পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক, লেখক ও জীবনমুখী গানের কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিক। সঙ্গীত পরিচালনা করেছেন এসকে সমীর, শেখ শোয়েব আহমেদ মুক্তি ও নাদিমুল হক। সাংবাদিকদের জীবনের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা এবং চূড়ান্ত পরিণতি নিয়ে গানটি তৈরি করা হয়েছে।

মানিকের এ গানের ভিডিও নির্মাণ প্রসঙ্গে ড. মাহফুজুর রহমান বলেন, ‘প্রত্যেক সাংবাদিককেই সারাটি জীবন চ্যালেঞ্জিং মুহূর্তের মুখোমুখি হয়ে সময় পার করতে হয়। নানা ঘটনার মধ্য দিয়ে যেতে হয়। পেশাগত ব্যস্ততার কারণে অধিকাংশ সময় তারা পরিবারের দিকে খুব একটা নজর দিতে পারেন না।

তাছাড়া, সাংবাদিকতা করতে গিয়ে জুলুম নির্যাতন এবং চাকরি হারানোর ভয়ও থাকে। সবমিলিয়ে সাংবাদিকদের জীবনের অন্তরালের কথা ও কাহিনী এখানে উঠে এসেছে। মানিক সাংবাদিকতার পাশাপাশি অসাধারণ গান করেন। তার গাওয়া এ গানটি সময়ের দাবি ছিল বলেই আমি এটি তৈরি করতে সার্বিকভাবে দিকনির্দেশনা দিয়েছি।

আমার বিশ্বাস, শ্রোতা-দর্শকের গানটি ভালো লাগবে। বিশেষ করে সাংবাদিকদের কাছে এটি হবে একটি আবেগঘন গান এবং মিউজিক ভিডিও।’

গানের শিল্পী আমিরুল মোমেনীন মানিক বলেন, ‘সাংবাদিকদের নিয়ে এ কথাগুলো এর আগে কেউ বলেনি। এবারই প্রথম তাদের সুখ-দুঃখ নিয়ে গান তৈরির উদ্যোগ নেয়া হল। আশা করি, সবার ভালো লাগবে।’ এ ভিডিওটি ইতিমধ্যে ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে।

আর পড়তে পারেন