বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমরা ক্রিকেটের কাছে হারিনি, আমরা হেরেছি ষড়যন্ত্রের কাছে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০১৭
news-image
স্পোর্টস ডেস্কঃ
‘ষড়যন্ত্রের বিচার আল্লাহতায়ালাই করবেন।  আমরা ক্রিকেটের কাছে হারিনি, আমরা হেরেছি ষড়যন্ত্রের কাছে। মঙ্গলবার সকালে এক ফেসবুক স্ট্যাটাসে নাফিসা কামাল এ মন্তব্য করেন ।
বিপিএল এর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৬ রানে হারিয়ে ফাইনালে উঠেছে রংপুর রাইডার্স। সে ম্যাচ শেষ হয়ে গেলেও এখনো হার মেনে নিতে পারেন নি দলটির চেয়ারপার্সন ও ক্রীড়া সংগঠক নাফিসা কামাল। কুমিল্লার হারের পেছনে তিনি ষড়যন্ত্র হয়েছে বলেই মনে করছেন।
আর এই ‘ষড়যন্ত্র’ সূত্রপাত হয় ম্যাচের প্রথম দিন রবিবার। সেদিন বৃষ্টির পূর্বাভাস ছিল আগেই। তবে সন্ধ্যায় ম্যাচ যখন শুরু হয় তখন বৃষ্টি ছিল না। আগে ব্যাটিং করা রংপুর ৭ ওভারে তুলে ফেলে ১ উইকেটে ৫৫ রান। এরপরই শুরু বৃষ্টি। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে খেলা বন্ধ হওয়ার পর নির্ধারিত সময় সাড়ে নয়টার মধ্যেও শুরু করা যায়নি খেলা।
নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে টুর্নামেন্টের বাইলজ কুমিল্লারই ফাইনালে চলে যাওয়ার কথা। কিন্তু সেটি মানতে চায়নি রংপুর রাইডার্স। ভক্তদেরও সমর্থন ছিল তাতে। সেসময় সমস্যার সমাধানে বিপিএল গভর্নিং কাউন্সিল প্রস্তাব দেয় খেলার সময় সাড়ে নয়টা থেকে আরও দুই ঘণ্টা বাড়িয়ে নেওয়ার। ওই প্রস্তাবটি মানেনি কুমিল্লা। অনেক আলোচনার পর রাত ১০টা ১০ মিনিটে জানানো হয় ‘খেলাটা পরেরদিন সন্ধ্যায় যেখানে খেলা শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই শুরু হবে।’
টুর্নামেন্টের মাঝপথে এভাবে নিয়ম ভঙ্গকে মেনে নিতে পারেনি কুমিল্লা ভক্তরা। ভক্তদের সঙ্গে দলটির মালিক নাফিসা কামালও সহমত। তিনি সোমবার সকালে ফেসবুকে লেখেন, গতকাল বিসিবি আমাদের সাথে যে ধরনের আচরণ করলো। তা কি শুধুই বিসিবর চক্রান্ত না কি মাশরাফি ভাইয়ের ও হাত আছে?
সোমবার সন্ধ্যায় খেলা শুরু হলে যোগ্য দল হিসেবে কুমিল্লাকে হারিয়ে ফাইনালে উঠে যায় রংপুর রাইডার্স। তবে সে কোয়ালিফায়ারের ক্ষত ভুলতে পারেন নি নাফিসা।

আর পড়তে পারেন