বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আমার বাংলাদেশ পার্টির আহ্বায়ক হলেন কুমিল্লার সোলাইমান, সদস্য সচিব মঞ্জু

আজকের কুমিল্লা ডট কম :
মে ২, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশে আরো একটি নতুন রাজনৈতিক দলের আর্বিভাব হলো।  নতুন এই রাজনৈতিক দলের নাম  আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) ।

শনিবার (২ মে) বেলা ১১ টায় জন আকাঙ্ক্ষার কেন্দ্রীয় কার্যালয়ে ঘোষিত হয়েছে দ্বিতীয় রিপাবলিক তৈরির প্রত্যয় নিয়ে গঠিত আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) ২২১ সদস্য আহ্বায়ক কমিটি।

আহ্বায়ক কমিটির আহ্বায়ক হলেন কুমিল্লার লাকসাম উপজেলার এফ এম সোলাইমান তিনি সাবেক জামায়াত নেতা, ফেনী জেলার সাবেক ডিসি এবং বিভিন্ন সময় বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন। কমিটির সদস্য সচিব হলেন সাবেক শিবির নেতা মজিবুর রহমান মঞ্জু,সদস্য এড.তাজুল ইসলামসহ অনেকে এই কমিটিতে আছেন।

সেই আগামী ১ বছরের পরিকল্পনা এবং দলের কাঠামো নিয়ে জন আকাঙ্ক্ষার প্রধান সমন্বয়ক ও নতুন আহ্বায়ক কমিটির সদস্য সচিব মজিবুর রহমান মনজু সাংবাদিকদের বলেন, ‘‘আজ থেকে এক বছর আগে আমরা একটি রাজনৈতিক দল করার জন্য ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে উদ্যোগ গ্রহণ করেছিলাম। জন আকাঙ্ক্ষা একটি উদ্যোগের নাম। এখন সেই উদ্যোগের সার্থক ফলাফল হলো আনুষ্ঠানিক রাজনৈতিক দলের ঘোষণা। আমরা আপাতত একটি আহ্বায়ক কমিটি গঠন করেছি। এই আহ্বায়ক কমিটি আগামী এক বছর সব মহানগর, জেলা, উপজেলা ও পৌরসভায় কমিটি গঠন করবে। খসড়া গঠনতন্ত্রকে চূড়ান্ত রূপ দেবে। এক বছর পর সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে ও গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলের মাধ্যমে দলের সর্বস্তরে নেতা নির্বাচিত হবেন। তবে আমাদের দলে কোনও ক্যাডার সিস্টেম থাকবে না।”

 

আর পড়তে পারেন