শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদকে সামনে রেখে কোনো রকম চাঁদাবাজি বরদাস্ত করা হবে না:ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ঈদকে কেন্দ্র করে মহাসড়কে চাঁদাবাজি সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ(মঙ্গলবার) মুন্সীগঞ্জের গজারিয়ায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে ‘ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ’ বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যানজট নিরসনে কোনো রকম অবহেলাকে ছাড় দেয়া হবে না। রাস্তায় গাড়ি থামিয়ে কোনো রকম চাঁদাবাজি বরদাস্ত করা হবে না।

ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়। যেখানে যেখানে রাস্তা সংস্কার দরকার, সেটা এরমধ্যেই করতে হবে। এ কারণে আগামী ৮ জুনের মধ্যে সড়ক মেরামতের কাজ শেষ করার নির্দেশ দেন তিনি। ঈদের আগের এবং পরের চারদিন ফিলিং স্টেশন চব্বিশ ঘণ্টা খোলা রাখা হবে বলেও জানান মন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, ৮ জুন পর্যন্ত সময় দিয়েছি। এরমধ্যে রাস্তা মেরামতের প্রশ্নে কোনো প্রকার উদাসীনতা সহ্য করা হবে না। এসময় তিনি আরও বলেন, মন্ত্রী হোক, এমপি হোক যার গাড়িই হোক, রাস্তার উল্টো পথে চলতে দেয়া যাবে না।

এবার রোজার শুরু থেকে সিএনজি স্টেশনগুলো বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সরবরাহ বন্ধ রাখতে বলা হয়। এর আগে স্টেশনগুলোতে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখার নির্দেশ ছিল। ১৬ জুন ঈদ হতে পারে ধরে নিয়ে এবার রোজার ঈদের সরকারি ছুটি ঠিক করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন। ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়।

সভায় স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমান, সড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা বৈঠকে উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন