বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৫, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কুমিল্লায় অসহায় কর্মহীন বিভিন্ন শ্রেণিপেশার প্রায় দেড় হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন কুমিল্লা -৬ সংসদীয় আসনের সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও সিটি করপোরেশন মেয়র মনিরুল হক সাক্কু। আগামী ২ দিনের মধ্যে আরো ৩ হাজার অসহায় মানুষ পাবে এই উপহার।

বৃহস্পতিবার(১৫ জুলাই) বিকেলে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা সদর সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার ।

সেলুন কর্মচারি,গাড়ী শ্রমিক, হিজড়া সম্প্রদায়,মুচি সম্প্রদায়,বাবুর্চি,বার্নিশ মিস্ত্রি,ভ্যান চালক, ডেকোরেটর শ্রমিক,করাতকল(স মিল) শ্রমিকসহ অন্যান্য পেশার মানুষের মাঝে বিতরণ করা হয় এ খাদ্য সামগ্রী ।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৮ কেজি চাল,২ লিটার ভোজ্য তৈল, ৫ কেজি আলু, মরিচের গুড়া ২০০ গ্রাম, হলুদের গুড়াসহ অন্যান্য সামগ্রী।

ঈদ উপহার সামগ্রী বিতরণকালে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, করোনা মহামারিতে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে, মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এমতাবস্থায় মানুষ খাদ্যের জন্য হাহাকার করছে । তাই মাননীয় প্রধানমন্ত্রীয় এমন উদ্যোগ সত্যিকার অর্থেই প্রশংসার দাবি রাখে।

কুমিল্লা জেলাপ্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, আমাদের ব্যবস্থাপনায় সরকারের দেওয়া বরাদ্দ ও এমপি মহোদয় এবং মেয়রের নিজ তহবিল থেকেও এ ঈদ সামগ্রী দেওয়া হচ্ছে ।  এ সাহায্য অব্যাহত থাকবে।

করোনা মহামারি মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে বলে আহ্বান জানান কুমিল্লা সদর সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার। তিনি বলেন, গত লকডাউন চলাকালেও আমি ৪০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিয়েছি। আমি এ মহামারির সময় মানুষের পাশে আছি ও থাকবো। করোনায় আক্রান্তরা এখন ঘরে বসেই চিকিৎসা সেবা নিতে পারবে । জরুরি নাম্বারে ফোন করলে ডাক্তার চলে আসবে আপনাদের দোরগোড়ায়।
আজকে ১হাজার ৫শত কর্মহীন ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং ঈদের পূর্বে আরো ৩ হাজার লোককে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হবে।

ঈদ উপহার সামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক শওকত ওসমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান রোমেন ফারুকসহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন