শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সেনাবাহিনীর “ঈদ বাজার” থেকে খাদ্য ও বস্ত্র পেলেন ৬৪০ জন অসহায় মানুষ ও এতিম শিশু

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০২০
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু:
কুমিল্লায় মহানগরীর ২৭ ওয়ার্ডের অসহায় ও এতিমদের জন্য ব্যতিক্রমধর্মী প্রশংসনীয় ঈদ বাজারের আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী,কুমিল্লা এরিয়া। এ বাজার থেকে নিরাপদ দূরত্ব নিশ্চিত করে বিনামূল্যে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ও পরিধেয় পোষাক নিয়ে বাড়ি ফিরেছেন ৬৪০ জন কর্মহীন অসহায় মানুষ ও এতিম শিশু।

এ বাজার থেকে গ্রাহকরা ঈদের জন্য প্রয়োজনীর মুদিমাল ও কাঁচা বাজার (চাল, সেমাই, ডাল, আটা, টমেটো, শসা, আলু, পেয়াজ, সাবান, তেল, ঢেড়শ, বরবটি, আলু, চালকুমড়া, মসল্লাসহ ১৮টি খাদ্য উপকরণ) সংগ্রহ করে। এছাড়া ঈদের শাড়ি, পাঞ্জাবি, টিশার্ট ও ছোটদের জামাকাপড় সংগ্রহ করে।

শুক্রবার (২২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কেন্দ্রিয় ঈদগাহ মাঠে এই বিনামূল্যের এই বাজার উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন ৪৪ বিগ্রেডের মেজর সাইফুদ্দিন মোহাম্মদ তৈয়ব,ক্যাপ্টেন সাইফুল ইসলাম, ক্যাপ্টেন আবরার ফায়িজ, লে.তাজবিউল, লে. রিফাত জামিল প্রমুখ।

৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম জানান, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এই ঈদবাজারের আয়োজন করা হয়েছে। এই বাজার থেকে হয়তো অনেককে খুশি করা যাচ্ছেনা – কিন্তু সীমিত সংখ্যক মানুষকে হলেও খুশি করা সম্ভব হয়েছে। এছাড়া তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে বাজার করা শেখানো হচ্ছে।

তিনি আরো বলেন, করোনার প্রভাব থেকে বাচঁতে হলে যতটা সম্ভব চেষ্টা করুন ঘরে থাকার জন্য। নিজে নিরাপদ থাকুন, পরিবারকে নিরাপদ রাখুন এবং অপরকে নিরাপদে থাকতে দিন।

আর পড়তে পারেন