শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস: আক্রান্ত ৪৭ জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার :

কুমিল্লা জেলায় শনিবার নতুন করে আরো জন করোনা রোগী সনাক্ত হলো। লাকসামে আক্রান্ত হয়েছেন ২ সহোদর। এছাড়া বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক  মনিরুল ইসলামসহ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৭ জনে।

কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা.মো.শাহাদাত হোসেন কথা নিশ্চিত করেছেন। নতুন আক্রান্ত জন হলো লাকসাম উপজেলার। আক্রান্ত এই দুই ব্যক্তি সম্প্রতি নোয়াখালীর চৌমহনী থেকে এসেছেন। তারা সেখানে করোনায় আক্রান্ত এক মৃত ব্যক্তির সংস্পর্শে ছিলেন। তাদের বাড়ি লাকসাম পৌরশহরের দক্ষিণ লাকসাম সাহা পাড়া এলাকায়। এ নিয়ে লাকসামে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪ জনে দাঁড়লোা। আক্রান্তদের পরিবারের বাকি সদস্যদেরও নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, করোনার প্রদুর্ভাব শুরু হওয়ার পর থেকে শনিবার পর্যন্ত ,২৬৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে রিলিজ দেওয়া হয়েছে হাজার ১৭ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছে হাজার ২৫৩ জন। এই পর্যন্ত জেলা সদরসহ জেলার ১৮টি উপজেলা থেকে মোট হাজার ১৪৯ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৯৭২ জনের। রিপোর্ট পাওয়াদের মধ্যে পজেটিভ এসেছে ৪৭  জনের।

কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা.শাহাদাত হোসেন বলেন,জেলা স্বাস্থ্য বিভাগ করোনা প্রতিরোধে দিনরাত কাজ করছে। জনসাধারণকে অনুরোধ করে বলতে চাই,আপনার কোন স্বজন বা পরিচিত কেউ করোনা আক্রান্ত হলে বা কোন উপস্বর্গ থাকলে তা গোপন না রেখে প্রশাসনকে জানান। তাহলে আক্রান্ত ব্যক্তির যেমন সুস্থ হওয়ার সুযোগ থাকবে ঠিক তেমনি আপনারাও ভাল থাকবেন।

আর পড়তে পারেন