শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে অবৈধ মজুদ সয়াবিন তেলের দোকানে প্রশাসনের হানা : ৩৫ হাজার টাকা জরিমানা আদায়

আজকের কুমিল্লা ডট কম :
মে ১১, ২০২২
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

সয়াবিন তেল বিক্রি না করে অবৈধ মজুদ, তেলের বোতলের গায়ের বিক্রয়মূল্য মুছে ফেলা স্পষ্টভাবে ভোক্তার সাথে প্রতারণা করায় চাঁদপুর শহরের পুরান বাজারে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও চাঁদপুর জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন ও চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত কর্তৃক চাঁদপুর শহরের পুরান বাজারে এ যৌথ অভিযান পরিচালিত হয়।

এ সময় ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক প্রশাসনিক ব্যবস্থায় বেঙ্গল ট্রেডার্সকে ৩০ হাজার ও জয়দেব সাহা স্টোরকে ৫ হাজার সহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

পুরান বাজার ফাঁড়ির পুলিশ সদস্যদের সার্বিক সহযোগিতায় অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। এছাড়াও উপস্থিত ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক এ অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন