শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে আজ এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার বৈঠকে, ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৯’-এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়।

সভা শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, চাঁদপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হতে যাচ্ছে। অন্য বিশ্ববিদ্যালয়ের মতো এ বিশ্ববিদ্যালয় হবে। অন্য বিশ্ববিদ্যালয়ে একাডেমীক কাউন্সিল যেভাবে হয় এ বিশ্ববিদ্যালয়েও ঠিক সেভাবেই হবে।

সচিব মোহাম্মদ শফিউল আলম আর ও জানান, বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর থাকবেন রাষ্ট্রপতি।তিনি যোগ করেন, ‘সিন্ডিকেটের গঠন সম্পর্কে বলা আছে ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, ট্রেজারার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন চেয়ারম্যান কর্তৃক মনোনীত একজন প্রতিনিধি, সরকার কর্তৃক মনোনীত যুগ্ম-সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, সরকার কর্তৃক মনোনীত বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান থেকে একজন প্রতিনিধি এবং চ্যান্সেলর কর্তৃক মনোনীত তিনজন বিশিষ্ট শিক্ষাবিদ থাকবেন।

চাঁদপুর এর সাবেক সংসদ সদস্য এডভোকেট নুরজাহান মুক্তা এমপি নিজের অফিসিয়াল ফেসবুক আইডিতে লিখেন, আলহামদুলিল্লাহ !!! ধন্যবাদ দীপু আপাকে।আমি দশম জাতীয় সংসদে চাঁদপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সিদ্ধান্ত প্রস্তাব এনেছিলাম,আজ মন্ত্রিসভার বৈঠকে ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৯’ এর নীতিগত অনুমোদন দেয়া হয়েছে,সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আমি খুবই আনন্দিত,চাঁদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরন হবার পথে।ধন্যবাদ মাননীয় শিক্ষামন্ত্রী দিপুমনি,এমপি যার নিরলস প্রচেষ্টায় আজ আমাদের এই সফলতা।সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা। তিনি সবসময়ই চাঁদপুরকে অগ্রাধিকার দিয়ে থাকেন।

চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হলে এতে লাভবানই হবে চাঁদপুরবাসী।

আর পড়তে পারেন