বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনার ৬৪ পূজামন্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০১৭
news-image

মো. শরীফুল ইসলাম, চান্দিনা ঃ
সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ পূজোৎসব শারদীয় দুর্গা পূজা শুরুর আর মাত্র কয়েকদিন বাকী। এ উপলক্ষে চান্দিনা উপজেলার ৬৪টি পূজা মন্ডপে চলছে পূজার প্রস্তুতি। শেষ তুলির আচড়ের অপেক্ষায় রয়েছেন প্রতিমা কারিগররা। সরেজমিনে চান্দিনা উপজেলা সদরের পৌর এলাকার কয়েকটি মন্ডপ ঘুরে দেখাগেছে তোরণ নির্মাণ ও আলোকসজ্জার কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন সংশ্লিষ্টরা। মন্ডপের শোভা বর্ধণের কাজও চলছে।
প্রশাসন সূত্রে জানাগেছে চান্দিনার পূজামন্ডপগুলোর নিরাপত্তায় নিয়োজিত থাকবেন পুলিশ ও আনসার সদস্য। এছাড়া প্রতিটি মন্ডপ কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরাও থাকবেন। যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে সর্বোচ্চ নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানিয়েছেন চান্দিনা থানা পুলিশ। আগামী ২৬ সেপ্টেম্বর মহাষষ্ঠীর দিন থেকেই মন্ডপে মন্ডপে ভিড় জমাবেন ভক্ত ও দর্শনার্থীরা।
দুর্গোৎসব উপলক্ষে চান্দিনা উপজেলায় মোট ৬৪টি পূজামন্ডপ রয়েছে। এর মধ্যে চান্দিনা পৌরসভায় ১১ টি, শুহিলপুর ইউনিয়নে ৪টি, বরকইট ইউনিয়নে ২টি, বরকরই ইউনিয়নে ৪টি, জোয়াগ ইউনিয়নে ১টি, এতবারপুর ইউনিয়নে ১টি, কেরনখাল ইউনিয়নে ৫টি, মাধাইয়া ইউনিয়নে ৩টি, মহিচাইল ইউনিয়নে ৮টি, মাইজখার ইউনিয়নে ১১টি, বাড়েরা ইউনিয়নে ৪টি, গল্লাই ইউনিয়নে ৮টি, নবাবপুর ইউনিয়নের ২টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে।
চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান তালুকদার জানান, নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে আমরা সর্বোচ্চ যে ব্যবস্থা নেয়া প্রয়োজন সে ব্যবস্থা গ্রহণ করেছি। বিভিন্ন স্থানে চেকপোষ্ট থাকবে। পুলিশের মোবাইল টিমও থাকবে।’

আর পড়তে পারেন