শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জনগনের ক্ষমতায়ন ও জবাবদিহীতার রাজনীতি প্রতিষ্ঠাই এনডিএম’র লক্ষ্য -বরুড়ায় আব্দুল্লাহ মোঃ তাহের

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৮, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টার ঃ

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম’র মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের বলেছেন, বর্তমানে বাংলাদেশের রাজনীতির প্রধান ২টি দলের একটি আপদ, অপরটি বিপদ। এভাবে আপদ আর বিপদেই দীর্ঘদিন ধরে বাংলাদেশের জনগণ পিষ্ট হচ্ছে। দেশের মানুষ যখন সত্যিকারের গণতন্ত্রের স্বাদ থেকে বঞ্চিত, যখন এমন এক নেতার সন্ধানে মানুষ, যার হাত ধরে জবাবদিহীতামুলক গণতন্ত্র, সত্যিকারের ইসলামী মুল্যবোধ এবং বাংলাদেশী জাতীয়তাবাদের চর্চার মাধ্যমে এগিয়ে যাবে এই বাংলাদেশ। যারা রাজনীতি করবে বাংলাদেশের মানুষের জন্য, রাজনীতিকে যারা সন্ত্রাসের কাজে ব্যবহার করবে না, যারা রাজনীতিকে সম্পদ আরোহনের মাধ্যম হিসেবে ব্যবহার করবে না। গত ২৪ এপ্রিল অক্সফোর্ড বিশ^বিদ্যালয়ের স্কলার, দেশের এবং বিদেশের বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পরামর্শক, তারুণ্যের আইকন ববি হাজ্জাজের হাত ধরে বাংলাদেশের রাজনীতিতে আগমন ঘটে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) নামক একটি রাজনৈতিক দলের।
গত ২৮ সেপ্টেম্বর সকালে কুমিল্লা কোটবাড়িস্থ একটি অডিটরিয়ামে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন বরুড়া উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় ও কর্মী সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এনডিএম মহাসচিব আরও বলেন, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বিশে^র বিভিন্ন দেশে পরামর্শক হিসেবে কাজ করে বাংলাদেশে এসে দেখলেন এদেশের মানুষের একটি ক্ষুধা আছে। তারা একটি রাজনৈতিক সংস্কার চাচ্ছে এবং বড় দুই দলের আপদ ও বিপদ থেকে মুক্তি পেতে চাচ্ছে। ববি হাজ্জাজ এনডিএম প্রতিষ্ঠার মাধ্যমে এই পর্যন্ত সারাদেশে মানুষের অধিকার ও জবাবদিহীতামুলক গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। আপনারা জানেন, রাজনীতিতে ববি হাজ্জাজ কিংবা তার পরিবারের কোন চাহিদা নেই। তিনি বরং এদেশের মানুষের জন্য কিছু করার তাগিতে রাজনীতিতে পদার্পন করেছেন। তাই এনডিএম’এ যারা কাজ করবেন তাদের কিছু পাওয়ার মানসিকতায় না থেকে দেশের কল্যানে এবং জনগণের কল্যানে কাজ করার মানসিকতা নিয়েই কাজ করতে হবে। আমরা রাষ্ট্রিয় ক্ষমতায় যেতে চাই।
জাতীয়তাবাদী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক (সম্মেলন প্রস্তুতি কমিটি) বরুড়ার কৃতি সন্তান ও বরুড়ার আগামী দিনের ভবিষ্যত কান্ডারী ইসমাইল হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন এনডিএম’র চেয়ারম্যান ববি হাজ্জাদের বিশেষ সহকারী মোমিনুল আমিন, জাতীয়তাবাদী যুব আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক (সম্মেলন প্রস্তুতি কমিটি) লায়ন নুরুজ্জামান হীরা। কেন্দ্রীয় ছাত্র আন্দোলনের সদস্য সচিব মাসুদ রানা জুয়েলের পরিচালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্র আন্দোলনের দপ্তর সম্পাদক তাসনিম আহমেদ শ্যানন, কেন্দ্রীয় যুব আন্দোলনের নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসাইন, কুমিল্লা জেলা যুব আন্দোলনের স্বমন্বয়ক কামরুল হাসান টিপু, কুমিল্লা জেলা ছাত্র আন্দোলনের সমন্বয়ক জিএম সারোয়ার জাবেদ, জগন্নাথ ভার্সিটি ছাত্র আন্দোলনের সমম্বয়ক সালমান হোসেন প্রমুখ।

আর পড়তে পারেন